শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

করোনায় দৈনিক মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, সংক্রমণে রাশিয়া

সারাবিশ্ব

প্রকাশিত: ০৯:৩৪, ৪ মার্চ ২০২৩

সর্বশেষ

করোনায় দৈনিক মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, সংক্রমণে রাশিয়া

ছবি সংগ্রহ


বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৫১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৯৩ হাজার ৭৮৬ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বে মোট মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৪ হাজার ৫৪৪ জনে। আর করোনা শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৫ লাখ ২৯ হাজার ৩৪৫ জনে।

শনিবার (৪ মার্চ) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এসব তথ্য।
এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আর সংক্রমণের শীর্ষে রয়েছে রাশিয়া।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৯৩ জন। এ সময়ে দেশটিতে নতুন করে করোনারোগী শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৮১ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট করোনারোগী শনাক্ত হলো ১০ কোটি ৫৩ লাখ ৯২ হাজার ৪৯৮ জন। এদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ৪৬ হাজার ৭২৩ জন।
দৈনিক সংক্রমণে শীর্ষে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১৪ হাজার ৫১৬ জন। এ সময়ে দেশটিতে করোনায় মারা গেছেন ৪০ জন। এ নিয়ে রাশিয়ায় করোনারোগী বেড়ে দাঁড়িয়েছে দুই কোটি ২৩ লাখ ১৪ হাজার ৫২০ জনে। এদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৯৬ হাজার ২১৬ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৫২২ জন এবং মারা গেছেন ৬৭ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৭২ হাজার ৬৪০ জন মারা গেছেন। আর করোনা শনাক্ত হয়েছে মোট ৩ কোটি ৩২ লাখ ৪১ হাজার ৬৬ জন।
এদিকে, দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্র ও জাপানের পরই রয়েছে তাইওয়ান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬২ জন।

জা. ই

সর্বশেষ

জনপ্রিয়