শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

modhura
Aporup Bangla

সিদ্দিক বাজার বিস্ফোরণ : অভিযান স্থগিত, নিহত ১৮

জাতীয়

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫৬, ৮ মার্চ ২০২৩

আপডেট: ০৯:৫৬, ৮ মার্চ ২০২৩

সর্বশেষ

সিদ্দিক বাজার বিস্ফোরণ : অভিযান স্থগিত, নিহত ১৮

ছবি সংগ্রহ

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারের বিস্ফোরণ হওয়া ক্যাফে কুইন নামে ভবনটিতে উদ্ধার কাজ আপাতত স্থগিত করেছে ফায়ার সার্ভিস। আগামীকাল (বুধবার) সেনাবাহিনীর সদস্যরা এসে ভবনটি স্টেবল করলে পুনরায় উদ্ধার অভিযান শুরু করা হবে।

মঙ্গলবার (৮ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টায় ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক দিনমনি শর্মা।
দিলমনি শর্মা বলেন, আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছি বিস্ফোরণের ফলে ভবনটির বেজমেন্ট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে ভবনটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে ও যেকোনো সময় ধসে পড়তে পারে। এ অবস্থায় ভবনটিতে উদ্ধার অভিযান চালানো খুবই ঝুঁকিপূর্ণ। কোনো কারণে যদি ভবনটি ধসে পড়ে তাহলে উদ্ধারকারীরা ব্যাপকভাবে হতাহত পারেন।

তিনি বলেন, এসব বিবেচনায় রেখে আজ রাত এগারোটা থেকে ভবনটিতে উদ্ধার অভিযান সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। আগামীকাল সেনাবাহিনীর লোকজন এসে ভবনটিকে সাময়িকভাবে স্টেবল করবে। ভবনটি স্টেবল হওয়ার পর আমরা আবার পুনরায় উদ্ধার অভিযান শুরু করব। আগামীকাল মূলত আমরা ভবনটির বেজমেন্টে অভিযান পরিচালনা করব।

তিনি আরও বলেন, ঘটনাস্থলে এখনো আমাদের লোকবল রয়েছে। আমাদের ৩০ সদস্য বিশিষ্ট একটি দল ভবনটির সামনে আজ সারারাত থাকবে। তারা প্রয়োজনে যেকোনো ধরনের ব্যবস্থা গ্রহণ করবে।
প্রসঙ্গত, গুলিস্তান বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণে ১৮ জন নিহত হয়েছেন। আজ (মঙ্গলবার) রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে ঢাকা পোস্টের প্রতিবেদক এ তথ্য নিশ্চিত করেছেন।

বিস্ফোরণে নিহতরা হলেন- মো. সুমন (২১), ইসহাক মৃধা (৩৫), মুনসুর হোসেন (৪০), মো. ইসমাইল (৪২), আল আমিন (২৩), রাহাত (১৮), মমিনুল ইসলাম (৩৮), নদী বেগম (৩৬), মাঈন উদ্দিন (৫০), নাজমুল হোসেন (২৫), ওবায়দুল হাসান বাবুল (৫৫), আবু জাফর সিদ্দিক (৩৪), আকুতি বেগম (৭০), মো. ইদ্রিস (৬০), নুরুল ইসলাম ভূইয়া (৫৫), হৃদয় (২০), সম্রাট ও সিয়াম (১৮)।

জা. ই

সর্বশেষ