শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

ঢাকা সফরে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী

জাতীয়

অপরূপ বাংলা ডেস্ক

প্রকাশিত: ১০:৩১, ২৭ ফেব্রুয়ারি ২০২৩

সর্বশেষ

ঢাকা সফরে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী

ছবি/ সংগ্রহ

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো তিন দিনের সফরে ঢাকায় এসেছেন। সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
ঢাকা সফরকালে তিনি আর্জেন্টাইন দূতাবাস উদ্বোধন করবেন। এছাড়াও দুই দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে তিনটি সমঝোতা চুক্তি সইয়ের প্রস্তুতি নেওয়া হয়েছে।

ফুটবল বিশ্বকাপ চলাকালে বাংলাদেশের সঙ্গে আর্জেন্টিনার সম্পর্ক গভীর হয়। তখন আর্জেন্টিনার রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজ ঢাকায় দূতাবাস খোলার আগ্রহ প্রকাশ করেন। সে লক্ষ্যেই আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় এসেছেন। আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী ঢাকা সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন।

সোমবার বিকেলে বনানীতে আর্জেন্টিনার দূতাবাস উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী। তিনি ঢাকা সফরকালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া বাংলাদেশের ফুটবল খেলোয়াড়দের সঙ্গে কথা বলবেন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন।

তিনদিনের সফর শেষে আগামী ১ মার্চ ঢাকা থেকে বিদায় নেবেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী।

জা,ই

সর্বশেষ

জনপ্রিয়