জনতায় যোগ দিলেন মো. আব্দুছ ছালাম আজাদ | বিজনেস | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বৃহঃস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮
বিজনেস

জনতায় যোগ দিলেন মো. আব্দুছ ছালাম আজাদ

বিজনেস ডেস্ক

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২০ ১৮:২৯ আপডেট: ৯ ডিসেম্বর ২০২০ ২০:২০

বিজনেস ডেস্ক | প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২০ ১৮:২৯


মো. আব্দুছ ছালাম আজাদ

মো. আব্দুছ ছালাম আজাদ  বুধবার (৯ ডিসেম্বর, ২০২০) দ্বিতীয়বারের মতো জনতা ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও হিসেবে যোগ দিয়েছেন।  এর আগে তিনি ৫ ডিসেম্বর ২০১৭ সালে প্রথমবার জনতা ব্যাংকে সিইও এন্ড এমডি হিসেবে যোগদান করেন। পূর্ণ মেয়াদ শেষ হলে আবারও তাকে নিয়োগ দেয় অর্থমন্দ্রনালয়।  তিনি একই ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং তারও আগে তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন।
মো. আব্দুছ ছালাম আজাদ ১৯৮৩ সালে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে জনতা ব্যাংকে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। জনতা ব্যাংক লিমিটেডের মাঠ পর্যায়ের বিভিন্ন শাখার প্রধানসহ বিভিন্ন কর্মস্থলে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি প্রধান কার্যালয়সহ বিভিন্ন শাখা ও ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। ভারতে প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে ১৯৭১ সালে তিনি মহান স্বাধীনতা যুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেন। দেশে বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন ওয়ার্কসপ, সেমিনারে তিনি অংশগ্রহণ করেন। তিনি সংযুক্ত আরব আমিরাত, ইটালি, মার্কিন যুক্তরাষ্ট্র, সৌদি আরব, সিংগাপুর, মালয়েশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমন করেছেন।
মো. আব্দুছ ছালাম আজাদ ১৯৫৮ সালে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলাস্থ চর নবীপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মরহুম আনসার আলী এবং মাতার নাম মরহুম সূর্য বানু নেসা। তিনি পাবনা এডওয়ার্ড কলেজ হতে এইচএসসি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে ইংরেজী ভাষা ও সাহিত্যে সম্মানসহতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ এর একজন ডিপ্লোমেড এসোসিয়েট। বিজ্ঞপ্তি। 




আপনার মূল্যবান মতামত দিন:


Top