প্রথম দিনেই খোলা হয়েছে ৭০০ হিসাব, আমানত ২৪৬ কোটি টাকা | বিজনেস | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮
বিজনেস

প্রথম দিনেই খোলা হয়েছে ৭০০ হিসাব, আমানত ২৪৬ কোটি টাকা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৪ মার্চ ২০২১ ১৯:৩৮ আপডেট: ১৪ মার্চ ২০২১ ১৯:৫১

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ১৪ মার্চ ২০২১ ১৯:৩৮


বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক

দেশের ৬০তম ব্যাংক হিসেবে যাত্রা শুরু করা বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক প্রথম দিনেই প্রায় ৭০০ গ্রাহকের হিসাব খুলেছে। এসব গ্রাহকের কাছ থেকে আমাণত সংগ্রহ হয়েছে ২৪৬ কোটি টাকা। ব্যাংকের তরফ থেকে এ তথ্য জানানো হয়েছে।
‘সমৃদ্ধিন প্রেরণায়’ শ্লোগানকে সামনে রেখে নির্ভরযোগ্য ব্যাংকিং সেবা গ্রাহকের দ্বোরগোড়ায় পৌছে দেয়ার প্রতিশ্রিুতি নিয়ে ১০ মার্চ,২০২১ যাত্রা শুরু করে ব্যাংকটি। পরদিনই গুলশান কর্পোরেট শাথা উদ্বোধনের মাধ্যমে বাণিজ্যিক কার্যক্রম শুরু করে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক। করোনাকালীন অর্থনীতির গতি যখন মন্থও তখন নতুন ব্যাংক হিসেবে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের এমন শুভ সূচনা ব্যাংকটির প্রতি গ্রাহকের আস্থার প্রমান বলেই মনে করছেণ ব্যাংকের ব্যবস্থাপনার দায়িত্বে থাকা কর্মকর্তারা।
গ্রাহকের আস্থা অর্জনে ব্যাংকের উদ্যোক্তাদের সুনাম এবং অভিজ্ঞ ব্যাংক ম্যানেজমেন্টের প্রচেষ্টা বড় ভূমিকা রেখেছে বলে তারা দাবি করছেন।
সংশ্লিষ্টরা জানান, গ্রাহকের এই আস্থাকে পুঁজি করেই সামনের দিনে আধুনিক ও ডিজিটাল ব্যাংকিং সেবা দিয়ে যাবে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক। এ বছরই ঢাকা ও ঢাকার বাইরে একাধিক শাখা এবং উপ-শাখা খুলে সেবার পরিধি বিস্তৃতি করতে এরই মধ্যে কাজ শুরু করেছে ব্যাংকটি।
ব্যাংক কমার্শিয়াল ব্যাংকের একটি বড় সাফল্য হলো, বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় বাণিজ্যিক কার্যক্রম শুরুর প্রথম দিন থেকেই অন্য ব্যাংকের সহযোগিতা ছাড়াই BACH (BACPS & BEFTN) মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের নিজস্ব ক্লিয়ারিং হাউজের মাধ্যমে ব্যাংকিং কার্যক্রম সম্পাদন করে, যা দেশের ইতিহাসে প্রথম। ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের ৪০২তম পর্ষদ সভায় ব্যাংকিং চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। ব্যাংকের মোট উদ্যোক্তা ২৪ জন। দেশের একাধিক শিল্পপতি, ব্যবসায়ী ও গ্রুপ ব্যাংকটির অংশীদার হিসেবে আছেন। বেঙ্গল গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ, আলম ট্রেডিং কর্পোরেশন, ম্যাক্স গ্রুপ, শারমিন গ্রুপ, প্যাসিফিক অ্যাসোসিয়েটস, ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড, টেকনো মিডিয়া লিমিটেড, কটন গ্রুপ, প্রতীক গ্রুপ,জেসিএক্স গ্রুপ, কেডিএস গ্রুপ, লাবিব গ্রুপ, রামিশা গ্রুপ এবং বিবিএস কেবলসের মতো প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ উদ্যোক্তারা এই ব্যাংকের অংশীদার। ব্যাংকের চেয়ারসম্যান মো, জসিম উদ্দিন। তিনি বেঙ্গল গ্রুপ ইন্ডাষ্ট্রিজের ভাইস চেয়ারম্যান এবং এফবিসিসিআইয়ের সাবেক সিনিয়র সহ-সভাপতি। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারিক মোর্শেদ।




আপনার মূল্যবান মতামত দিন:


Top