বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

modhura
Aporup Bangla

সরকারের পদত্যাগ দাবিতে গণপদযাত্রা-সমাবেশ করবে বামজোট

রাজনীতি

অপরূপ বাংলা ডেস্ক

প্রকাশিত: ২০:১৭, ১১ অক্টোবর ২০২২

সর্বশেষ

সরকারের পদত্যাগ দাবিতে গণপদযাত্রা-সমাবেশ করবে বামজোট

বাম জোটের সংবাদ সম্মেলন

সরকারের পদত্যাগ, সংসদ ভেঙ্গে দেওয়া, নির্বাচন ব্যবস্থার সংস্কার ও আগামী নির্বাচন নির্দলীয় তদারকি সরকারের অধীনে করার দাবিতে চলতি মাস থেকে ঢাকাসহ সারা দেশে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সঙ্গে মতবিনিময়-গণপদযাত্রা এবং সমাবেশের ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। নভেম্বর মাসজুড়ে চলবে এ কর্মসূচি।

মঙ্গলবার (১১ অক্টোবর) রাজধানীর পল্টনের মুক্তিভবনে ‘সংখ্যানুপাতিক পদ্ধতিসহ নির্বাচনী ব্যবস্থার আমূল সংস্কার-সুষ্ঠু নির্বাচন ও নির্দলীয় তদারকি সরকার’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান দলের সমন্বয়ক রুহিন হেসেন প্রিন্স।
তিনি বলেন, ১০ দফা দাবি আদায়ে অক্টোবর-নভেম্বর মাসে বিভিন্ন শ্রেণি পেশার সংগঠন ও ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময়। ২২ অক্টোবর শনিবার ঢাকাসহ সারা দেশে গণপদযাত্রা। নভেম্বর মাসজুড়ে বিভাগীয় শহরসহ বিভিন্ন জেলায় জনসভা-সমাবেশ ও বিক্ষোভের কর্মসূচি ঘোষণা করা হবে।

রুহিন হেসেন প্রিন্স বলেন, সরকার উন্নয়নের ঢাক ঢোল পেটালেও দেশের মানুষের বেঁচে থাকা কঠিন হয়ে পড়েছে। সাধারণ মানুষের আয় না বাড়লেও নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশ ছোঁয়া। আর্থিক সংকটের কারণে দেশের প্রায় ৭৩ ভাগ মানুষ খাদ্য গ্রহণ কমিয়ে দিয়েছে।

তিনি আরও বলেন, সুষ্ঠু নির্বাচন করতে হলে সরকারের পদত্যাগ, সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন ও সংখ্যানুপাতিক নির্বাচনসহ ও নির্বাচনী ব্যবস্থার আমূল সংস্কার করতে হবে। এ লক্ষ্যে সব বাম-প্রগতিশীল গণতান্ত্রিক রাজনৈতিক দল, ব্যক্তি ও গোষ্ঠী ঐক্যবদ্ধ হয়ে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলার সংগ্রাম একান্ত প্রয়োজন।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, কমিউনিস্ট লীগের আব্দুস সাত্তার, বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, সমাজতান্ত্রিক আন্দোলনের নির্বাহী সভাপতি আব্দুল আলী প্রমুখ।

কা. ই

সর্বশেষ