কুষ্টিয়ায় জাতির জনকের ভাস্কর্য ভেঙ্গেছে দুর্বৃত্তরা | দেশজুড়ে | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮
দেশজুড়ে

কুষ্টিয়ায় জাতির জনকের ভাস্কর্য ভেঙ্গেছে দুর্বৃত্তরা

কুষ্টিয়া প্রতিনিধি :

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২০ ১৯:৩০ আপডেট: ৫ ডিসেম্বর ২০২০ ১৯:৩৩

কুষ্টিয়া প্রতিনিধি : | প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২০ ১৯:৩০


বঙ্গবন্ধুর ভেঙ্গে ফেলা ভাস্কর্য

ভাস্কর্য নিয়ে দেশজুড়ে যখন আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে। পক্ষে বিপক্ষে চলছে নানা বিতর্ক ঠিক তখনে কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তৈরি নির্মান করা হচ্ছে সেই ভাস্কর্যভাঙচুর করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতের অন্ধকারে ভাস্কর্যের ডান হাত, পুরো মুখমণ্ডল ও বাঁ হাতের অংশ ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা।

শনিবার সকালে বিষয়টি  নজরে আসে। এরপর থেকে কুষ্টিয়া শহরের বঙ্গবন্ধু সুপার মার্কেট চত্বর ও থানা মোড়ে আওয়ামী লীগ, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন বিক্ষোভ সমাবেশ, মিছিল করে। মানববন্ধন করেছে বিক্ষুদ্ধরা।

কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে শহরের ব্যস্ততম পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করা হচ্ছিল। পৌরসভা কর্তৃপক্ষ থেকে বলা হয়, একই বেদীতে বঙ্গবন্ধুর তিন ধরনের তিনটি ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এই বেদীতে জাতীয় চার নেতার ভাস্কর্যও নির্মাণ করা হবে। ইতেোমধ্যে বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য স্থাপনের কাজ প্রায় শেষ।

শুক্রবার রাতে দুর্বৃত্তরা এই ভাস্কর্যটির ডান হাত ও পুরো মুখমণ্ডল, বাঁ হাতের অংশ-বিশেষ ভেঙে ফেলে। বিষয়টি নিয়ে আওয়ামী লীগ ও জাসদের নেতাকর্মীরা ক্ষোভ দেখিয়েছে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভির আরাফাত জানান, সিসি টিভির ফুটেজ দেখে ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। শিগগির তাদের আইনের আওতায় আনা হবে।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সম্প্রতি সরকার রাজধানীর ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর একটি বড় ভাস্কর্য নির্মাণের কাজ শুরু করে। তবে হেফাজতে ইসলামসহ ধর্মীয় বিভিন্ন সংগঠন ভাস্কর্যকে মূর্তির সঙ্গে তুলনা করে এর প্রতিবাদ জানায়। যদিও সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, ভাস্কর্য ও মূর্তি এক নয়। দুটির মধ্যে পার্থক্য রয়েছে। বিষয়টি নিয়ে সরকারের সঙ্গে ইসলামপন্থীদের বিরোধ চলছে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top