মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ , ১০ আষাঢ় ১৪৩১

modhura
Aporup Bangla

বাড়িতে প্রেমিকার অনশন, ছাত্রলীগ নেতাকে পদ থেকে অব্যাহতি

দেশজুড়ে

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৪, ১০ জানুয়ারি ২০২৩

সর্বশেষ

বাড়িতে প্রেমিকার অনশন, ছাত্রলীগ নেতাকে পদ থেকে অব্যাহতি

ছবি-সংগৃহীত

দিনাজপুরের বিরামপুর উপজেলার পলি প্রায়াগপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাবুল ইসলাম শাওনের বাড়িতে বিয়ের দাবিতে তিনদিন ধরে অনশন করছিলেন এক তরুণী। বিষয়টি নিয়ে এলাকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার শুরু হয়। পরে ওই মেয়েকে গতকাল সোমবার বিয়ে করেন তিনি।

এদিকে দলীয় শৃঙ্খলা ভঙের দায়ে শাহাবুলকে সংগঠন থেকে অব্যাহতি দিয়েছে ছাত্রলীগ। সোমবার (৯ জানুয়ারি) রাত ১০টার দিকে বিরামপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক স্বাক্ষরিত এক চিঠিতে এই আদেশ দেওয়া হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করে বলেন, গত কয়েক দিন ধরে শাহাবুলের বাড়িতে এক কলেজ শিক্ষার্থী বিয়ের দাবিতে অনশন করছিলেন।

ছাত্রলীগ একটি পরিচ্ছন্ন সংগঠন। তার এই কর্মকাণ্ডের দায় সংগঠন নেবে না। সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, গত শুক্রবার দুপুর থেকে বিয়ের দাবিতে শাহাবুলের বাড়িতে অনশন শুরু করেন মুকুন্দপুর ইউনিয়নের কলেজ পড়ুয়া এক শিক্ষার্থী।

সেই দিন বাড়ি থেকে অন্যত্র চলে যান শাহাবুল। এনিয়ে সমালোচনার ঝড় শুরু হলে সোমবার সন্ধ্যায় ঘোড়াঘাট রানিগঞ্জ এলাকায় ওই মেয়েকে বিয়ে করেন শাহাবুল।

এনসি/

সর্বশেষ