মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ , ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

modhura
Aporup Bangla

কক্সবাজারে শরণার্থী ক্যাম্পে ২ রোহিঙ্গা ’মাঝিকে’ কুপিয়ে হত্যা

দেশজুড়ে

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ০০:৩১, ১৬ অক্টোবর ২০২২

আপডেট: ০১:০৮, ১৬ অক্টোবর ২০২২

সর্বশেষ

কক্সবাজারে শরণার্থী ক্যাম্পে ২ রোহিঙ্গা ’মাঝিকে’ কুপিয়ে হত্যা

ছবি : ইন্টারনেট

কক্সবাজারের উখিয়া উপজেলায় শরণার্থী ক্যাম্পে দুই রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় বালুখালী ১৯ নম্বর ক্যাম্পে ১৮/এ ব্লকে এ ঘটনা ঘটে বলে উখিয়া ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ জানান।

নিহতরা হলেন- উখিয়ার পালংখালী ইউনিয়নের ১৩ নম্বর থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের এফ-২ ব্লকের নুর মোহাম্মদের ছেলে মোহাম্মদ আনোয়ার (৩৫) এবং ক্যাম্পের একই ব্লকের সৈয়দ কাশিমের ছেলে মোহাম্মদ ইউনুস ওরফে মৌলভী ইউনুস (৩২)।

আনোয়ার ১৩ নম্বর থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের এফ-২ ব্লকের প্রধান মাঝি (কমিউনিটি নেতা) এবং ইউনুস এফ-২ ব্লকের সহকারী মাঝি ছিলেন।

ক্যাম্পের রোহিঙ্গাদের বরাত দিয়ে পুলিশ জানায়, সন্ধ্যায় আনোয়ার ও ইউনুস ১৯ নম্বর তানজিমারখোলা রোহিঙ্গা ক্যাম্পের এ-১৮ ব্লকের দোকানের সামনে বসে স্বেচ্ছাসেবকদের সঙ্গে কথা বলছিলেন। এ সময় ১৫ থেকে ২০ জনের একদল দুষ্কৃতকারী তাদের ওপর হামলা চালায়।

হামলাকালে তারা আনোয়ার ও ইউনুসকে কুপিয়ে জখম করে ফেলে রেখে যায়।

স্থানীয় স্বেচ্ছাসেবক ও এপিবিএন সদস্যরা তাদের উদ্ধার করে পাশের কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক ইউনুসকে মৃত ঘোষণা করেন। চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টায় হাসপাতালে মারা যান আনোয়ার।

এপিবিএনের এএসপি ফারুক জানান, ঘটনার পর পরই সেখানে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দুষ্কৃতকারীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়