শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

গোলাগুলির পর রোহিঙ্গা ক্যাম্প থেকে ২ জঙ্গি আটক

দেশজুড়ে

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৫, ২৩ জানুয়ারি ২০২৩

সর্বশেষ

গোলাগুলির পর রোহিঙ্গা ক্যাম্প থেকে ২ জঙ্গি আটক

ছবি-সংগৃহীত

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন 'জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া'র শীর্ষ পর্যায়ের দুই নেতাকে আটক করেছে র‌্যাব। এসময় দেশি ও বিদেশি অস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়।

সোমবার (২৩ জানুয়ারি) সকালে র‌্যাবের সদরদপ্তরের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক আনম ইমরান খান এতথ্য নিশ্চিত করেন। আটককৃতরা হলেন- সংগঠনের সুরা সদস্য ও সামরিক শাখার প্রধান রনবীর ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ বাশার। তিনি জানান, আমাদের কাছে তথ্য ছিল জঙ্গি সংগঠনটির শীর্ষ নেতা আশিকুর রহমান ওরফে মাসুদ ওরফে রণবীর রোহিঙ্গা ক্যাম্পে পালিয়ে আছেন।

এরই প্রেক্ষিতে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে তাকে ধরতে অভিযান চালানো হয়। র‌্যাব-১৫-এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী জানান, সোমবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে ‘জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র আস্তানা শনাক্ত করা হয়।

এরপরই উখিয়া ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে র‌্যাব-১৫ এর সদস্যরা অভিযান শুরু করেন। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গির আস্তানা থেকে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে শীর্ষনেতাসহ দুই জনকে আটক করা হয়। তিনি আরও জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এনসি/

সর্বশেষ

জনপ্রিয়