অস্কারের মনোনয়ন তালিকা ঘোষণা করলেন প্রিয়াঙ্কা ও নিক | বিনোদন | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
বিনোদন

অস্কারের মনোনয়ন তালিকা ঘোষণা করলেন প্রিয়াঙ্কা ও নিক

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৫ মার্চ ২০২১ ২২:২২ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ০৩:০০

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ১৫ মার্চ ২০২১ ২২:২২


বিশ্বের সবচেয়ে গৌরবোজ্জ্বল চলচ্চিত্র পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড, যা ‘অস্কার’ নামে পরিচিত। ২০২১ সালে অনুষ্ঠিতব্য ৯৩তম অস্কারের চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে সোমবার (১৫ মার্চ)।

এবার নেটফ্লিক্সের ‘ম্যাঙ্ক’ ১০টি মনোনয়নের পেয়ে অস্কারের দৌড়ে সবচেয়ে এগিয়ে রয়েছে। এছাড়া সেরা পরিচালকের তালিকায় দুই মহিলা পরিচালক ক্লোয়ে ঝাও এবং এমেরাল্ড ফেনেল জায়গা নিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন।  

সেরা সিনেমায় তালিকায় রয়েছে ৮টি সিনেমা। এছাড়া সেরা অ্যাডাপটেড স্ক্রিনপ্লে বিভাগে জায়গা করে নিয়েছে প্রিয়াঙ্কা চোপড়া জোনাস প্রযোজিত ও অভিনীত সিনেমা ‘দ্য হোয়াইট টাইগার’।  

এবার অস্কারে সেরা সিনেমা বিভাগে মনোনয়ন পেয়েছে- দ্য ফাদার, জুদাস অ্যান্ড দ্য ব্ল্যাক মশিহা, ম্যাঙ্ক, মিনারি, নোমাল্যান্ড, প্রমিসিং ইয়াং উইম্যান, সাউন্ড অব মেটার ও দ্য ট্রায়াল অব দ্য শিকাগো ৭।

সেরা পরিচালকের তালিকায় রয়েছেন- ক্লোয়ে ঝাও (নোমাডল্যান্ড), এমেরাল্ড ফেনেল (প্রমিসিং ইয়াং উইম্যান), ডেভিড ফ্লিনচার (ম্যাঙ্ক), থমাস ভিনটেরবার্গ (অ্যানাদার রাউন্ড) ও লি ইসাক চাং (মিনারি)।

সেরা অভিনেতা হিসেবে মনোনয়ন পেয়েছেন- রিজ আহমেদ (সাউন্ড অব মেটাল), চ্যাডউইক বোজম্যান (মা রেইনিস ব্ল্যাক বটম), অ্যান্টনি হপকিংস (দ্য ফাদার), গ্যারি ওল্ডম্যান (ম্যাঙ্ক) ও স্টিভেন ইয়ুন (মিনারি)।  

সেরা অভিনেত্রীর হিসেবে ভোয়লা ডেভিস (মা রেইনিস ব্ল্যাক বটম), অ্যান্ড্রা ডে (দ্য ইউনাইটেড স্টেটস ভার্সেস বিল্লি হলিডে), ভ্যানেসা কিরবে (পিসেস অফ এ উইম্যান), ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড (নোমাডল্যান্ড) ও ক্যারে মুল্লিগান (প্রমিসিং ইয়াং উইম্যান) মনোনয়ন পেয়েছেন।

আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ৯৩তম অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে আয়োজন হবে বিশ্বের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ চলচ্চিত্র পুরস্কারের এই অনুষ্ঠান। যথারীতি ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার।  




আপনার মূল্যবান মতামত দিন:


Top