শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

modhura
Aporup Bangla

মানুষ ন্যায়বিচার পাক, ভালো থাকুক সেটাই আমরা চাচ্ছি: প্রধানমন্ত্রী

জাতীয়

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৯, ২৬ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

মানুষ ন্যায়বিচার পাক, ভালো থাকুক সেটাই আমরা চাচ্ছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সব বাধা উপেক্ষা করে যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সাধারণ মানুষের ন্যায়বিচার নিশ্চিত করতে যা যা দরকার সরকার সব করেছে।

 সোমবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের ৫৯তম বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন। ‘সমাজের সবার জন্য ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে’ মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু হত্যার বিচার করা যাবে না, সেই আইনও হয়েছিল এ দেশে।

ইনডেমনিটি অর্ডিন্যান্স বাতিল করে জাতির পিতা হত্যার বিচার করতে সক্ষম হয়েছি। দেশি-বিদেশি সব বাধা উপেক্ষা করে যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করেছি। সাধারণ মানুষের ন্যায়বিচার নিশ্চিত করতে যা যা প্রয়োজন সরকার সব করেছে।’ বিচারকদের সাহসী পদক্ষেপে বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘যত দ্রুত মামলার রায় দেওয়া যাবে, অপরাধমূলক কর্মকাণ্ড তত কমবে।

 জঙ্গিবাদ রুখতে সবাইকে সচেতন হওয়ার আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

তিনি জানান, বিচারকদের জন্য আন্তর্জাতিক মানের জুডিশিয়াল একাডেমি করা হবে। সরকারপ্রধান বলেন, ‘১৫ আগস্ট আপনজন হারানোদের মানবাধিকার নিয়ে কেউ ভাবেনি। বঙ্গবন্ধুর খুনিদের ইনডেমনিটি দিয়ে দূতাবাসে চাকরি দেওয়া হয়।

এনসি/

সর্বশেষ