করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ১৯,আক্রান্ত ১৮৮৪ | স্বাস্থ্য | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
স্বাস্থ্য

করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ১৯,আক্রান্ত ১৮৮৪

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২০ ১৭:৪৩ আপডেট: ৫ জানুয়ারী ২০২১ ১৬:৪৭

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২০ ১৭:৪৩


করোনার চিত্র

২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে আরও ১ হাজার ৮৮৪ জন রোগী শনাক্ত হয়েছে।

দেশে এখন পর্যন্ত ৪ লাখ ৮৭ হাজার ৮৪৯ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৬ হাজার ৯৮৬ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ৮৬৬ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছে। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৪ লাখ ১৪ হাজার ৩১৮ জন।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৪০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১২টি, জিন-এক্সপার্ট ১৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ১০টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৬৪৪টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৩২৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৯ লাখ ৪৪ হাজার ২৫২টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১১ দশমিক ৫৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৫৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৯৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  ২৪ ঘণ্টায় মৃত ১৯ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে চার জন। এছাড়া রাজশাহী, বরিশাল ও রংপুর বিভাগে এক জন করে তিন জন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ১৯ জন।

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top