শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

দুদকের মামলায় সম্রাটের চার্জ শুনানি পিছিয়েছে

আইন আদালত

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৬, ৩০ জানুয়ারি ২০২৩

সর্বশেষ

দুদকের মামলায় সম্রাটের চার্জ শুনানি পিছিয়েছে

ইসমাইল চৌধুরী সম্রাট

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে চার্জগঠন শুনানির তারিখ পিছিয়েছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা জ্ঞাত আয়বহির্ভূত আইনের মামলায় আগামী ১ মার্চ শুনানি হবে।

সোমবার (৩০ জানুয়ারি) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে মামলার চার্জ শুনানির জন্য দিন ধার্য ছিলো। কিন্তু এদিন সম্রাট আইনজীবী এহসানুল হক সমাজী চার্জগঠন শুনানি পেছানোর আবেদন করেন। আসামিপক্ষের করা সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ১ মার্চ চার্জ শুনানির তারিখ ধার্য করেন।

সম্রাট আইনজীবী এহসানুল হক সমাজী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আমরা আজ তিনটা আবেদন করেছি। আগামী ১ মার্চ সম্রাটের চার্জগঠন শুনানি, স্থায়ী জামিনের আবেদন ও পাসপোর্ট নিজ জিম্মায় দেওয়া বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।’ গত বছরের ২২ আগস্ট দুদকের মামলায় ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক সম্রাটের জামিন মঞ্জুর করেন। সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা দায়ের করা হয়।

বর্তমানে সব মামলায় তিনি জামিনে রয়েছেন। জানা যায়, ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

২০২০ সালের ২৬ নভেম্বর মামলাটি তদন্ত করে সম্রাটের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

এনসি/

সর্বশেষ

জনপ্রিয়