মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ , ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

modhura
Aporup Bangla

এই শীতে ঠোঁট ভালো রাখবেন যেভাবে

লাইফস্টাইল

অপরূপ বাংলা ডেস্ক

প্রকাশিত: ১০:৩৯, ৬ নভেম্বর ২০২২

আপডেট: ১০:৪৬, ৬ নভেম্বর ২০২২

সর্বশেষ

এই শীতে ঠোঁট ভালো রাখবেন যেভাবে

ছবি/ সংগ্রহ

শীত আসছে, তার আগে এই সময়ে শুষ্ক হয়ে ওঠে ত্বক। বাদ যায় না ঠোঁট। থেকে থেকেই ঠোঁট শুকিয়ে যায়। ঠোঁট ফাটার সমস্যা এক সময় খুব বেড়ে যায়। কী করে এই সমস্যা থেকে মুক্তি মিলবে বোঝা দায়। অনেকের তো এটা আবার বারোমাসি সমস্যা। দেখুন ঠোঁট ফাটার এই সমস্যা থেকে কী করে মুক্তি পাবেন।

জেনে নেয়া যাক উপায়গুলো-

মধু ও গোলাপ জল: মধুর সঙ্গে গোলাপ জল মিশিয়ে ঠোঁটে লাগান, এতে ঠোঁট নরম থাকবে। দূর হবে ঠোঁট ফাটার সমস্যা। এটা ঠোঁটে লাগানোর জন্য এক চামচ মধু নিয়ে তাতে এক চামচ গোলাপ জল দিন। এবার এটাকে মিশিয়ে ঠোঁটে লাগান। মিনিট পনের রেখে হালকা করে মুছে নিন। নিয়মিত ব্যবহার করুন এটা। উপকার পাবেন।


গ্রিন টি: গ্রিন টি কেবল অ্যান্টি অক্সিডেন্ট এর কাজ করে না। এটা ময়েশ্চারাইজারের কাজ করে। গ্রিন টি ঠোঁট নরম রাখে। একটি ব্যবহৃত গ্রিন টি ব্যাগ নিয়ে ঠোঁটে চেপে থাকুন কিছুক্ষণ। তারপর ফল দেখুন নিজেই।

লেবুর রস: নিয়মিত লেবুর রস ঠোঁটে লাগালে ঠোঁট যেমন নরম থাকে তেমনই ঠোঁটের কালচে দাগ দূর হয়। লেবুর রস ব্যবহার করার জন্য এক চামচ দুধের সর নিন, তার সঙ্গে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে দিন। এবার এটাকে ভালো করে মিশিয়ে ঠোঁটে লাগান। রোজ ঘুমানোর আগে এটা ঠোঁটে লাগান। উপকার পাবেন।

অ্যালোভেরা: আমাদের ত্বকের যে কোনও সমস্যা হোক না কেন সবেতেই অ্যালোভেরা জেল সাহায্য করে থাকে। তাই ঠোঁট ফাটার সমস্যা দেখা দিলে তাতে অ্যালোভেরা জেল লাগান। উপকার পাবেন। ঠোঁট নরম থাকবে।

চিনি: চিনি দারুন স্ক্রাবার। চিনি দিয়ে ঠোঁট স্ক্রাব করলে ভালো উপকার মেলে। চিনি দিয়ে স্ক্রাব করার জন্য অলিভ অয়েল নিন। এবার এ দুটোকে মিশিয়ে ঠোঁটে ঘষুন কিছুক্ষণ। তারপর টিস্যু দিয়ে মুখ নিন। নরম মোলায়েম ঠোঁট পাবেন। নিয়মিত ঠোঁট স্ক্রাবিং করুন।

জা,ই

সর্বশেষ

জনপ্রিয়