শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

সিলেট টেস্ট

খালেদের পর রানার তোপে তিনশ’র আগেই থামল শ্রীলঙ্কা

খেলাধুলা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৭, ২২ মার্চ ২০২৪

সর্বশেষ

খালেদের পর রানার তোপে তিনশ’র আগেই থামল শ্রীলঙ্কা

ছবি : প্রতিবেদক

বৃষ্টিস্নাত সিলেটের সবুজ উইকেটে প্রথম সেশনে স্বপ্নের মতো শুরুর পর দ্বিতীয় সেশনে হাহাকার। শুরুতে পেসার খালেদ আহমেদের দাপটের পর ব্যাট হাতে পাল্টা জবাব দেয় শ্রীলঙ্কা। ষষ্ঠ উইকেটে দ্বিশতরানের জুটি গড়া কামিন্দু মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা দুজনই ছুঁয়েছেন ব্যক্তিগত সেঞ্চুরি। অভিষেক টেস্ট খেলতে নামা নাহিদ রানা শুরুর দিকে এলোমেলো বোলিংয়ে দেদারসে রান দিলেও শেষ বেলায় ভয়ঙ্কর হয়ে উঠলেন।
তরুণ এই পেসারের তোপেই শেষ পর্যন্ত বেশিদূর এগোতে পারল না সফরকারীরা। ৬৮ ওভার ব্যাট করে ২৮০ রানে থেমেছে লঙ্কানদের ইনিংস। সমান ১০২ রানের ইনিংস খেলেছেন ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। অন্যদিকে, বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন খালেদ আহমেদ ও অভিষিক্ত নাহিদ রানা। এ ছাড়া শরিফুল নিয়েছেন একটি উইকেট। 

এর আগে টস জিতে ফিল্ডিংয়ে নেমে প্রথম সেশনে বলতে গেলে লঙ্কানদের দুমড়েমুচড়ে দিয়েছিল বাংলাদেশ। প্রথম সেশনে ২২ ওভার শেষে সফরকারীদের সংগ্রহ ছিল ৫ উইকেটে ৯২ রান। টাইগার পেসার খালেদ আহমেদ একাই নেন তিন উইকেট। তবে মধ্যাহ্ন বিরতির পর বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হন লঙ্কান অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। ষষ্ঠ উইকেট জুটিতে দুজনের ব্যাটে ভর করে ম্যাচে ফেরে সফরকারীরা। 

জ.ই

সর্বশেষ

জনপ্রিয়