রাজধানীর রাস্তায় যানবাহন ও মানুষের ঠাসাঠাসি | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
জাতীয়

রাজধানীর রাস্তায় যানবাহন ও মানুষের ঠাসাঠাসি

অপরূপবাংলা প্রতিবেদন

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২১ ১৩:৫০ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ০৮:০৭

অপরূপবাংলা প্রতিবেদন | প্রকাশিত: ২১ এপ্রিল ২০২১ ১৩:৫০


করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর লকডাউন আরও ৭ দিন বাড়িয়েছে সরকার। বর্ধিত লকডাউনে প্রথম দিনে বুধবার (২১ এপ্রিল) রাজধানীর রাস্তায় বেড়েছে যানবাহন। বেড়েছে মানুষের চলাচলও। শুধু গণপরিবহন দেখা যায়নি।

ফার্মগেট মোড়সহ রাজধানীর বিভিন্ন এলাকায় বেশ কয়েক দিন ধরে ব্যারিকেড বসিয়ে রাস্তা সংকীর্ণ করে রেখেছে পুলিশ। ফার্মগেটে সকাল ১০টার দিকে দেখা গেছে গাড়ির জটলা। সাধারণত এই স্থানে অন্য সময় এমনটা দেখা যায় না।

এ ছাড়া মোহাম্মদপুর বেড়িবাঁধ মোড়ে (তিন রাস্তার মোড়) অন্য দিনের তুলনায় বেশি যানবাহন দেখা গেছে। ব্যক্তিগত গাড়ি চলছে সেখানকার রাস্তা ধরে। যাত্রীর জন্য দাঁড়িয়ে থাকতে দেখা গেছে রিকশা, মোটরসাইকেলকেও। মোহাম্মদপুরের বেড়িবাঁধ থেকে আসাদগেট পর্যন্ত রাস্তার পাশের ফুটপাত ধরে অনেককে হেঁটে যেতে দেখা গেছে

ঢাকার ধানমন্ডি ২৭ নম্বর থেকে গাবতলী পর্যন্ত নিয়মিত টহল দেওয়া একজন ট্রাফিক সার্জেন্ট আজ সকালে প্রথম আলোকে বলেন, গাড়ি একটু বেড়েছে। বিভিন্ন অজুহাতে মানুষ আজ বের হওয়ার চেষ্টা করছে। এমনকি রাস্তায় গাড়ি আটকালে কেউ কেউ এক বছর আগের প্রেসক্রিপশনও দেখিয়েছে।

কারওয়ান বাজারে একজন মোটরসাইকেল রাইডারের সঙ্গে দেখা। অ্যাপসভিত্তিক মোটরসাইকেল সেবা বন্ধ থাকায় অ্যাপস ছাড়াই মোটরসাইকেল চালাতে বের হয়েছেন তিনি। যাত্রীর জন্য দাঁড়িয়ে থাকা এই চালক প্রথম আলোকে বলেন, লকডাউনের অনেক দিন হয়ে গেছে। আর সহ্য হচ্ছে না। ঘরে বসে থাকলে খাবার খরচ কে জোগাবে?

ফার্মগেট মোড়ে শফিকুল আলম নামের একজনকে রিকশার জন্য দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তিনি বলেন, যাত্রাবাড়ীতে যেতে হবে। গার্মেন্টসের কাজ আছে। কোম্পানি থেকে কোনো গাড়ি দেয়নি। রিকশার ভাড়া দিতে দিতে কুলাচ্ছে না। মিরপুর থেকে প্রতিদিনই যেতে হচ্ছে কোনো না কোনো জায়গায়।




আপনার মূল্যবান মতামত দিন:


Top