মুসা ম্যানশন ও গোডাউন মালিকের বিরুদ্ধে মামলা | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
জাতীয়

মুসা ম্যানশন ও গোডাউন মালিকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২১ ২২:০৬ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ০৪:৫০

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২১ ২২:০৬


ফাইল ফটো

পুরান ঢাকার আরমানিটোলার হাজি মুসা ম্যানসন এবং কেমিক্যাল গোডাউনের মালিকের বিরুদ্ধে মামলা হয়েছে। বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির মামলার বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ বাদী হয়ে শুক্রবার (২৩ এপ্রিল) রাত পৌনে ৯টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বংশাল থানায় মামলা করেছে। এ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত হয়েছেন চার জন, আর দগ্ধ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন ২০ জন।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে পুলিশ মামলা করতে বললেও তারা মামলায় অনাগ্রহ প্রকাশ করে। তাদের নিকট আত্মীয়-স্বজনেরাও মামলার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেনি। যেহেতু ঘটনায় চারজন নিহত ও ঘটনাটি আলোড়ন সৃষ্টি করায় পুলিশ বাদী হয়ে রাত ৮টা ৫০ মিনিটের দিকে মামলা করে। মামলায় আরমানিটোলার হাজি মুসা ম্যানসনের মালিক ও কেমিক্যাল গোডাউনের মালিককে আসামি করা হয়েছে।

ওসি আরও বলেন, অবহেলাজনিত কারণে মৃত্যু, ব্যক্তিগত নিরাপত্তাক্ষুণ্ণ ও দাহ্য পদার্থ রাখার কারণে মামলাটি করা হয়। আবাসিক ভবনে কেমিক্যাল রাখার ক্ষয়-ক্ষতির পরিমাণ অনেক বেশি হয়েছে।

এদিকে, হাজি মুসা ম্যানসন পরিদর্শন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কর্মকর্তারা। তারা ঘটনাস্থল ও আশপাশের এলাকা ঘুরে দেখেন। পরিদর্শন শেষে সংস্থাটি জানায়, আগুনের সূত্রপাত কেমিক্যাল গোডাউন থেকে হতে পারে।

পিবিআইয়ের অতিরিক্ত উপ-কমিশনার কামরুল ইসলাম সাংবাদিকদের জানান, হাজি মুসা ম্যানসনের নিচতলায় অনেকগুলো কেমিক্যালের দোকান রয়েছে। এসব দোকানে কেমিক্যাল বিক্রি হতো। সেই কেমিক্যাল থেকেই আগুনের সূত্রপাত হতে পারে। ভবনের নিচতলায় পেছনের দিকে বেশ কয়েকটি দোকানে আগুন ছড়িয়ে পড়ে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top