শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

আখেরি মোনাজাতে শেষ ইজতেমার প্রথম পর্ব

জাতীয়

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪৪, ১৫ জানুয়ারি ২০২৩

সর্বশেষ

আখেরি মোনাজাতে শেষ ইজতেমার প্রথম পর্ব

ছবি-সংগৃহীত

দেশবাসী ও বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা মুসলিম উম্মার শান্তি কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ইজতেমার প্রথম পর্ব। তাবলিগ জামাত আয়োজিত বিশ্ব ইজতেমার প্রথম পর্বে।আখেরি মোনাজাত শুরু হয় সকাল ৯টা ৫৫ মিনিটে। প্রায় ২৫ মিনিট ধরে টঙ্গি তুরাগ তীরসহ আশপাশের কয়েক কিলোমিটার এলাকা ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে মুখতির হয়ে ওঠে।

আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় লাখ লাখ হাত তুলে আকুতি জানান। মোনাজাত পরিচালনা করেন কাকরাইলের সুরা সদস্য ক্কারী মোহাম্মদ জোবায়ের। সকাল ১০টা ২০ মিনিটে আখেরি মোনাজাত শেষ হয়। মোনাজাতের সময় যে যেখানে দাঁড়িয়ে বা বসেছিলেন সেখান থেকে হাত তোলেন আল্লাহর দরবারে।

অনেকে কান্নায় বুক ভাসান। মোবাইল ফোনে ও স্যাটেলাইট টেলিভিশনে সরাসরি সম্প্রচারের সুবাদে দেশ-বিদেশের আরও কোটি মানুষ একসঙ্গে হাত তোলেন আল্লাহর দরবারে। আখেরি মোনাজাত উপলক্ষে উত্তরা, টঙ্গী, গাজীপুরসহ চারপাশের এলাকার সব শিক্ষাপ্রতিষ্ঠান, কলকারখানা, মার্কেট, বিপণিবিতান, অফিসসহ সবকিছু ছিল বন্ধ।

সকালে বাদ ফজর ইজতেমা ময়দানে মুসল্লিদের উদ্দেশে হেদায়েতি বয়ান পেশ করেন কাকরাইলের সুরা সদস্য ক্কারী মোহাম্মদ জোবায়ের। আখেরি মোনাজাতের আগে বিশেষ বয়ান করেন ভারতের মাওলানা আবদুর রহমান, পরে তা বাংলায় অনুবাদ করেন আবদুল মতিন। আর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এবারের ইজতেমার প্রথম পর্বের সমাপ্তি ঘটে।

এনসি/

সর্বশেষ

জনপ্রিয়