করোনা আক্রান্ত ১৩ মাসের মধ্যে সর্বনিম্ন | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮
জাতীয়
মারা গেছে ২২ জন

করোনা আক্রান্ত ১৩ মাসের মধ্যে সর্বনিম্ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫ মে ২০২১ ১৮:০৮ আপডেট: ১৫ মে ২০২১ ১৯:১৪

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৫ মে ২০২১ ১৮:০৮


ফাইল ফটো

দেশে একদিনে আরও ২৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন । চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি ২৯১ জনের করোনা শনাক্ত হয়েছিল।

আর গত বছরের ১৭ এপ্রিল করোনা শনাক্ত হয়েছিল ২৬৬ জনের। যা ১৩ মাসের মধ্যে দেশে করোনায় সর্বনিম্ন শনাক্ত। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৭৯ হাজার ৭৯৬ জনে। আর ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২২ জনের। মৃত্যু ২২ জনের মধ্যে ১৭ জন পুরুষ এবং ৫ জন নারী। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ১২৪ জনের।

শনিবার (১৫ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৬৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২১ হাজার ৪৩৫ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৪৫৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। সরকারি-বেসরকারি মিলে মোট আরটি-পিসিআর ল্যাব ১২৮টি, জিন এক্সপার্ট ৩৬টি, র‌্যাপিড অ্যান্টিজেন ২৯৫টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩ হাজার ৬৮৭টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৭৫৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৫৭ লাখ দুই হাজার ২৮৬টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৬ দশমিক ৯৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫২ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৫ শতাংশ।




আপনার মূল্যবান মতামত দিন:


Top