শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

একাই ৩৩ আসনে লড়বেন ইমরান খান

সারাবিশ্ব

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪৯, ৩০ জানুয়ারি ২০২৩

সর্বশেষ

একাই ৩৩ আসনে লড়বেন ইমরান খান

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তানের জাতীয় পরিষদের ৩৩ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে মার্চের ১৬ তারিখ। সবগুলো আসনে তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান একাই প্রার্থী হতে যাচ্ছেন। দলটির পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে। ফলে পাকিস্তানের ইতিহাসে এই প্রথম কোনো প্রার্থী এতগুলো আসনে একাই লড়তে যাচ্ছেন। খবর জিও নিউজের।

রোববার (২৯ জানুয়ারি) লাহোরে দলের কোর কমিটির বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে, পিটিআই ভাইস-চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশি বলেছেন, ইমরান খান সব আসনে একাই প্রার্থী হবেন। এর আগে এসব আসন থেকে এমরান খানের দলের সদস্যরা পদত্যাগ করেন। বর্তমান ক্ষমতাসীন জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) এর আগেও একাধিক আসনে নির্বাচন করেছিলেন ইমরান।

এর আগে ২০২২ সালের অক্টোবরে অনুষ্ঠিত হওয়া উপনির্বাচনে ৮টি আসন থেকে নির্বাচনে দাঁড়িয়েছিলেন পিটিআই চেয়ারম্যান। এরমধ্যে ৬টিতেই জয় পেয়েছিলেন তিনি।

ইমরানের সিদ্ধান্তের বিষয়ে লাহোরে পিটিআই নেতা শাহ মাহমুদ কুরেশি বলেন, জামান পার্কে কোর কমিটি ও সংসদীয় দলের সদস্যদের বৈঠকের পর সব শূন্য আসনে ইমরান খানকে প্রার্থী করার সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে এবং সিদ্ধান্ত হয়েছে যে পিটিআই নির্বাচনে পুরোপুরি অংশগ্রহণ করবে।

এনসি/

সর্বশেষ

জনপ্রিয়