আজ রোজিনার জামিন শুনানির আদেশ | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বৃহঃস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮
জাতীয়

আজ রোজিনার জামিন শুনানির আদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ মে ২০২১ ০৯:১৫ আপডেট: ২৩ মে ২০২১ ১১:০২

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৩ মে ২০২১ ০৯:১৫


ফাইল ফটো

প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামের বিরুদ্ধে হওয়া মামলার জামিনের বিষয়ে আদেশের জন্য আজ ( ২৩ মে) দিন ধার্য করেছেন আদালত। তার বিরুদ্ধে সরকারি নথি চুরি ও অফিসিয়াল সিক্রেটস আইনে মামলা হয়েছে।

রোজিনা ইসলামের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার জানান, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ভার্চুয়ালি এ আদেশ দেবেন।

তিনি বলেন, আজ সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে হওয়া মামলায় রাষ্ট্রপক্ষের গুরুত্বপূর্ণ নথি উপস্থাপনসহ জামিনের বিষয়ে আদেশ দেওয়ার জন্য দিন ধার্য রয়েছে। রাষ্ট্রপক্ষ আদালতে কোনো গুরুত্বপূর্ণ নথি উপস্থাপন করলে আসামিপক্ষকে এ বিষয়ে শুনানির সুযোগ দেওয়ার আইনগত অধিকার রয়েছে। আদালত ন্যায় বিচারের স্বার্থে এ সুযোগ দেবেন বলে আশা করি।

গত ২০ মে সাংবাদিক রোজিনা ইসলামের পক্ষে জামিন বিষয়ে শুনানি করেন একাধিক আইনজীবী। অপরদিকে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক রাষ্ট্রপক্ষের গুরুত্বপূর্ণ নথি উপস্থাপনসহ জামিন বিষয়ে আদেশের জন্য আজ রোববার (২৩ মে) দিন ধার্য করেন।

এর আগে ১৮ মে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম রিমান্ড নামঞ্জুর করে জামিন শুনানির জন্য ২০ মে দিন ধার্য করেন।

ওই দিন শাহবাগ থানার মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আরিফুর রহমান সরদার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। বিচারক রিমান্ড নামঞ্জুর করে না রোজিনাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ১৭ মে পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে ৫ ঘণ্টার বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তা করা হয়। পরে রাত ৯টার দিকে তাকে শাহবাগ থানায় নেওয়া হয়।




আপনার মূল্যবান মতামত দিন:


Top