যে অভিযোগে গ্রেপ্তার আমির হামজা | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
জাতীয়

যে অভিযোগে গ্রেপ্তার আমির হামজা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৫ মে ২০২১ ০৮:৪৪ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ০৮:২৫

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ মে ২০২১ ০৮:৪৪


ফাইল ফটো

আলোচিত ধর্মীয় বক্তা মুফতি আমির হামজা গ্রেপ্তার হয়েছেন। সোমবার (২৪ মে) বিকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) একটি দল তাকে কুষ্টিয়া থেকে গ্রেপ্তার করে।

আমির হামজাকে সন্ত্রাসবিরোধী মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছো। তবে তার বিরুদ্ধে জঙ্গিবাদে মদদ দেয়া এবং রাষ্ট্রবিরোধী উস্কানির অভিযোগ রয়েছে বলে জানিয়েছে সিটিটিসি।

সিটিটিসি সূত্রে জানা গেছে, আমির হামজা ওয়াজ মাহফিলে ইসলামের নামে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়েছেন। ইউটিউবে প্রকাশিত তার বেশকিছু বক্তব্য শুনে কিশোর-তরুণরা জঙ্গিবাদের দিকে ঝুঁকছে বলে অভিযোগ রয়েছে। সম্প্রতি নাশকতার মামলায় হেফাজতের নেতাকর্মীদের গ্রেফতার অভিযান শুরু হলে আত্মগোপনে চলে যান আমির হামজা।

সিটিটিসি সূত্রে আরও জানা গেছে, তলোয়ার নিয়ে সংসদ ভবনে হামলা চালানোর চেষ্টায় গত ৫ মে সাকিব নামে একজনকে গ্রেফতার করা হয়। সাকিবকে গ্রেফতারের পর শেরেবাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়। ওই মামলায় সাকিব ছাড়াও আলী হাসান ও মাহমুদুল হাসান গুনবী নামে দু’জনকে আসামি করা হয়।

সাকিবের কাছ থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে মামলার এজাহারে বলা হয়েছে, সাকিব কথিত বক্তা আলী হাসান উসামা, মাহমুদুল হাসান গুনবী, আমির হামজা, হারুন ইজহার প্রমুখের উগ্রবাদী-জিহাদি হামলার বার্তাসংবলিত ভিডিও দেখেন এবং উগ্রবাদে আসক্ত হন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top