শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

গুজরাটে ঝুলন্ত সেতু ভেঙে নদীতে: নিহত বেড়ে ১৩২

সারাবিশ্ব

অপরূপ বাংলা ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৫, ৩১ অক্টোবর ২০২২

সর্বশেষ

গুজরাটে ঝুলন্ত সেতু ভেঙে নদীতে: নিহত বেড়ে ১৩২

ছবি/ সংগ্রহ

ভারতের গুজরাটে দেড়শ বছরের ঝুলন্ত সেতু ভেঙে নদীতে পড়ে নিহতের সংখ্যা বেড়ে ১৩২ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ‌্যে ২৫ জনই শিশু। উদ্ধার করা হয়েছে ১৭৭ জনকে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। 

রোববার (৩০ অক্টোবর) সন্ধ্যায় গুজরাটের মোরবি শহরের মাচ্চু নদীর ওপর নির্মিত ঝুলন্ত সেতুটি ভেঙে পড়ে। এ সময় সেতুতে থাকা কয়েকশ’ মানুষ নদীতে পড়ে যায়। অনেকে সেতুতেও ঝুলতে থাকে। নিহতের সংখ্যা আরও বাড়ার শঙ্কা কর্তৃপক্ষের।


আরও পড়ুন: গুজরাটে ঝুলন্ত সেতু ভেঙে ৬০ জনের মৃত্যু

দুর্ঘটনার সময় কমপক্ষে ৫০০ জন ওই সেতুর ওপর ছিলো বলে সংশ্লিষ্টদের ধারণা। এখনও উদ্ধারকাজ চলছে। পরিস্থিতি মোকাবিলায় অনেকগুলো অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে নিয়ে আসা হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানান, সেতুর ওপরে যারা ছিলেন, তাদের অধিকাংশই পর্যটক।

এ ঘটনার ২৪ ঘণ্টার আগের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ‌্যমে ছড়িয়ে পড়ে। এতে দেখা যায়, সারি সারি লোক দাঁড়িয়ে ওই ঝুলন্ত সেতুতে। তাদের কেউ ছোটাছুটি করছেন, আবার কেউ লাফালাফি করছেন। আর তার জেরে দুলছে সেতুটি। শনিবার এই ভিডিও করা হয়। ঠিক এর পরের দিনই সেতুটি ভেঙে পড়লো।

২৩০ মিটার দৈর্ঘ্যের ঐতিহাসিক এই সেতুটি ব্রিটিশ শাসনামলে নির্মাণ করা হয়েছিল। মেরামতের জন্য ছয়মাস বন্ধ থাকার পর গেল ২৬ অক্টোবর সেতুটি পুনরায় পারাপারের জন্য খুলে দেওয়া হয়।

তথ‌্যসূত্র: এনডিটিভি, আনন্দবাজার

জা,ই

সর্বশেষ

জনপ্রিয়