শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

modhura
Aporup Bangla

ভিসা নীতি আমরাও করতে পারি : ওবায়দুল কাদের

জাতীয়

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৮, ১৭ জুন ২০২৩

সর্বশেষ

ভিসা নীতি আমরাও করতে পারি : ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

দেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের করা নতুন ভিসানীতির প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “কারও ভিসানীতিতে সরকারের কিছু যায় আসে না। ভিসানীতি আমরাও করতে পারি। অপেক্ষায়  থাকুন।”

শনিবার (১৭ জুন) দুপুরে গাজীপুরের টঙ্গীতে বিআরটি প্রকল্পের সাড়ে চার কিলোমিটার নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি নির্বাচন করতে না দেওয়ার ঘোষণা দিয়েছে। মার্কিন ভিসানীতিতে বলা হয়েছে- অবাধ, সুষ্ঠু নির্বাচনে যারা বাধা দেবে তাদের ক্ষেত্রে এটি প্রয়োগ করা হবে। বিএনপির  ক্ষেত্রে এই ভিসানীতি এখন অন্ধ, বধির হয়ে থাকবে; না বাস্তববাদী হবে আমরা দেখবো।”

এসময় ওবায়দুল কাদের আরও বলেন, “ভিসানীতি করুক তাতে সরকারের কিছু যায় আসে না। ভিসানীতি আমাদেরও থাকতে পারে। আমরাও করতে পারি। অপেক্ষায় থাকুন।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই নেতা বলেন, “দুর্নীতি, দুঃশাসন বললেই বিএনপির নাম বলতে হবে। যারা দুর্নীতি, দুঃশাসন করে তারা কোন মুখে এত বেশি কথা বলছে জানি না।”

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দিকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, বিদেশে পলাতক কোনো নেতার রিমোর্ট কন্ট্রোল আহবানে বাংলাদেশের আন্দোলন ও জনগণকে সম্পৃক্ত করে আন্দোলন করার সুযোগ নেই। আন্দোলন যাকে বলে এখন পর্যন্ত তারা (বিএনপি) তা প্রমাণ করতে পারেনি।”

জা. ই

সর্বশেষ