লকডাউনে খোলা থাকবে কলকারখানা | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
জাতীয়

লকডাউনে খোলা থাকবে কলকারখানা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ৩০ জুন ২০২১ ১২:৩৭ আপডেট: ৩০ জুন ২০২১ ১২:৪২

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ৩০ জুন ২০২১ ১২:৩৭


ফাইল ছবি

কলকারখানা খোলা রেখে ১ জুলাই থেকে ৭ দিনের কঠোর বিধিনিষেধ বা লকডাউনের প্রজ্ঞাপণ জারি করা হয়েছে। মমহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে বুধবার (৩০ জুন) সকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপণে বলা হয়েছে,  দেশের সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌ পথে গণপরিবহন ও যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে স্বাস্থ‌্যবিধি মেনে নিজস্ব ব‌্যবস্থাপনায় শিল্প কারখানা চালু রাখা থাকবে।এতে আরো হয়েছে, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগামী ১ জুলাই সকাল ৬টা থেকে থেকে ৭ জুলাই মধ‌্য রাত পর্যন্ত চলাচলে বিধিনিষেধ থাকবে।

শ‌পিংমল/মা‌র্কেটসহ সব দোকানপাট বন্ধ থাকবে। পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক অনুষ্ঠান (বিবাহত্তোর অনুষ্ঠান, জন্মাদিন, পিকনিক, পার্টি ইত‌্যাদি) রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে।

তবে আইনশৃঙ্খলা ও জরুরি পরিষেবা যেমন; কৃষিপণ্য ও উপকরণ (সার, বীজ, কীটনাশক কৃষি যন্ত্রপাতি ইত্যাদি) খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, রাজস্ব আদায় কার্যাবলি, বিদ্যুৎ, পানি, গ্যাস, জ্বালানি, ফায়ার সার্ভিস, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবা, ব্যাংক, ফার্মেসি ও ফার্মাসিউটিক্যালসসহ অন্যান্য জরুরি/অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহের কর্মচারি ও যানবাহন প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে যাতায়াত করতে পারবে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top