অপ্রয়োজেনে বাইরে এলে ন্যূনতম ৬ মাসের জেল | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বৃহঃস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮
জাতীয়
সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার

অপ্রয়োজেনে বাইরে এলে ন্যূনতম ৬ মাসের জেল

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ৩০ জুন ২০২১ ১৪:০৮ আপডেট: ৩০ জুন ২০২১ ১৪:১১

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ৩০ জুন ২০২১ ১৪:০৮


সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের ঘোষিত কঠোর লকডাউনে কেউ অপ্রয়োজনে বাইরে থাকলেই মামলা ও গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ন্যূনতম ৬ মাসের জেল ও জরিমানা হতে পারে।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বুধবার (৩০ জুন) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

মোহা. শফিকুল ইসলাম বলেন, ১ জুলাই থেকে সরকার কঠোর লকডাউন জারি করেছে। এসময় কেউ অপ্রয়োজনের বাইরে থাকলে তাকে আইনি ঝামেলায় পড়তে হবে। আমরা প্রথমবারের মতো ২৬৯ ধারায় মামলা দিতে যাচ্ছি, যারা প্রয়োজন ছাড়া বাইরে বের হবেন তারা এর আওতায় পড়বেন। মামলা দিয়ে গ্রেপ্তার করা হবে, এরপর আদালতে পাঠানো হবে।

ডিএমপি কমিশনার বলেন, জরুরি প্রয়োজনে রিকশা চলাচল করতে দেওয়া হবে। তবে কোনভাবেই ইঞ্জিনচালিত যানবাহন ব্যবহার করা যাবে না; কেউ ব্যবহার করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া মাঠে ম্যাজিস্ট্রেট থাকবেন।

গ্রেফতারের বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, এমনও পরিস্থিতি হতে পারে প্রথম দিনেই ডিএমপিতে ৫ হাজার লোককে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। তাই বিনা কারণে বাইরে বের না হওয়ার জন্য নগরবাসীকে অনুরোধ করছি।




আপনার মূল্যবান মতামত দিন:


Top