রাজধানীর কোথাও নেই মানুষ ও গাড়ির জটলা | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
জাতীয়

রাজধানীর কোথাও নেই মানুষ ও গাড়ির জটলা

অপরূপবাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১ জুলাই ২০২১ ১১:৫২ আপডেট: ১ জুলাই ২০২১ ১১:৫৩

অপরূপবাংলা প্রতিবেদক | প্রকাশিত: ১ জুলাই ২০২১ ১১:৫২


ছবি : সংগৃহীত

কঠোর লকডাউনের প্রথমদিনে এখন পর্যন্ত রাজধানীর কোথাও মানুষের জলটা লক্ষ্য করা যায়নি। বেশিরভাগ সড়কই ফাঁকা। বাইরে যারা বের হচ্ছেন তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মুখোমুখি হতে হচ্ছে।

করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় আজ (১ জুলাই) থেকে ৭ দিনের কঠোর লকডাউন চলছে দেশজুড়ে। লকডাউন বাস্তবায়নে পুলিশ ও র‍্যাবের পাশাপাশি মাঠে নেমে সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা।

সরেজমিনে দেখা গেছে, বেলা সাড়ে ১১টা পর্যন্ত প্রথম দিনের চিত্রটা ভালো। লোকজন রাস্তায় তেমন নামছেন না। চলছে না গাড়িও। মানুষের জটলা তো নেই-ই, প্রতিদিনের মতো সড়কজুড়ে নেই রিকশার বহর। মানুষ ও যানবাহনের সংখ্যা খুবই কম।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে রাজধানীর ফার্মগেট, কারওয়ানবাজার, বাংলামোটর, শাহবাগ, পল্টন, মতিঝিল, মহাখালী, মগবাজার, খিলগাঁও, বিমানবন্দর এলাকা, উত্তরা, আব্দুল্লাহপুর, মিরপুরসহ বিভিন্ন এলাকায় ঘুরে এমন চিত্র দেখতে পেয়েছেন অপরূপবাংলার প্রতিবেদকেরা।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সকাল ৬টা থেকে সারাদেশে কঠোর লকডাউন শুরু হয়েছে। আগামী ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত তা অব্যাহত থাকবে। মানুষের সার্বিক কার্যাবলী ও চলাচলে বিধিনিষেধ আরোপে বুধবার (৩০ জুন) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা।




আপনার মূল্যবান মতামত দিন:


Top