ঢাকায় অপ্রয়োজনে বের হয়ে গ্রেপ্তার দেড় শতাধিক | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮
জাতীয়

ঢাকায় অপ্রয়োজনে বের হয়ে গ্রেপ্তার দেড় শতাধিক

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১ জুলাই ২০২১ ১৩:৫৯ আপডেট: ১ জুলাই ২০২১ ১৪:০২

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ১ জুলাই ২০২১ ১৩:৫৯


লকডাউনে পুলিশের তৎপরতা

রাজধানীতে করোনা রোধে সরকারের ঘোষিত চলমান লকডাউনে বের হয়ে দেড় শতাধিক মানুষ গ্রেপ্তার হয়েছেন। গ্রেপ্তাররা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাছে বাইরে বের হওয়ার উপযুক্ত কারণ দিতে পারেননি।

বৃহস্পতিবার (১ জুলাই) ঢাকার রমনা মোহাম্মদপুর ও শাহবাগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। রমনা বিভাগের পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার হারুন অর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অপ্রয়োজনে ঘোরাফেরা করায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে সরকারি আদেশ অমান্য করায় দণ্ডবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার মাহিন ফারাজী জানান, তারা এখন পর্যন্ত ১০ জনকে অপ্রয়োজনীয় চলাফেরার অভিযোগে গ্রেপ্তার করেছে। এর মধ্যে রায়েরবাজার থেকে ৭ জন এবং তিন রাস্তার মোড় থেকে তিনজনকে গ্রেপ্তর করা হয়। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে এই লকডাউন শুরু হয়েছে। চলবে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত।

লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়ায় নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। এই সংক্রান্ত প্রজ্ঞাপন জারির পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে যৌক্তিক কারণ ছাড়া বাইরে বের হলে গ্রেফতারের কথা বলা হয়। ডিএমপি জানায়, আইন অমান্যকারীদের বিরুদ্ধে দণ্ডবিধির ২৬৯ ধারা অনুসারে গ্রেপ্তারসহ নিয়মিত মামলা করা হতে পারে। এই নির্দেশনা বাস্তবায়নে মাঠে রয়েছে পুলিশের বিভিন্ন ইউনিটের একাধিক দল।




আপনার মূল্যবান মতামত দিন:


Top