লকডাউনের তৃতীয় দিনে সড়কে বেড়েছে মানুষ ও যানবাহন | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮
জাতীয়

লকডাউনের তৃতীয় দিনে সড়কে বেড়েছে মানুষ ও যানবাহন

অপরূপবাংলা প্রতিবেদক

প্রকাশিত: ৩ জুলাই ২০২১ ১২:৩০ আপডেট: ২০ অক্টোবর ২০২১ ১৩:৫৯

অপরূপবাংলা প্রতিবেদক | প্রকাশিত: ৩ জুলাই ২০২১ ১২:৩০


ছবি : সংগৃহীত

করোনাভাইরাস রোধে সরকার ঘোষিত সাত দিনের লকডাউনে শনিবার (৩ জুলাই) চলছে তৃতীয় দিন। প্রথম দিন রাজধানীর সড়কগুলোতে অল্প সংখ্যক মানুষ ও যানবাহনের উপস্থিতি ছিল। দ্বিতীয় দিন ছিল আরও কম। তবে আজ সামান্য বেড়েছে।

শনিবার সকাল থেকে রাজধানীর ফার্মগেট, কারওয়ানবাজার, বাংলামোটর, শাহবাগ, পল্টন, মতিঝিল, মহাখালী, মগবাজার, খিলগাঁও, বিমানবন্দর এলাকা, উত্তরা, আব্দুল্লাহপুর, মিরপুরসহ বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, আগের দুইদিনের চেয়ে আজও সড়কে অল্প সংখ্যক মানুষ ও যানবাহন বেড়েছে।

প্রথমদিন থেকেই লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। প্রথম দিনে ঢাকায় ৫৫০ জনকে গ্রেপ্তার করা হয়। অনেককে করা হয়েছে জরিমানা। এদিন মিলিয়ে জরুরি কারণ ছাড়া বাইরে বের হয়ে বিপদে পড়তে হয়েছে মানুষকে। দ্বিতীয় দিন শুক্রবার, সকাল থেকে বৃষ্টি এবং আগের দিনে গ্রেপ্তার-জরিমানার কারণে মানুষের উপস্থিতি আরও কম ছিল।

কঠোর লকডাইনের তৃতীয় দিনেও পুলিশের পাশাপাশি, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যদের বিভিন্ন পেকপোস্ট এবং রাস্তায় গাড়িতে করে টহল দিতে দেখা গেছে। যারা বাইরে বের হচ্ছেন, তারা অতি জরুরি কারণ জানাতে পারলে গন্তব্যে যেতে দেওয়া হচ্ছে।

করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় ১ জুলাই থেকে ৭ দিনের কঠোর লকডাউন চলছে দেশজুড়ে। লকডাউন বাস্তবায়নে পুলিশ ও র‍্যাবের পাশাপাশি মাঠে নেমে সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা।

দ্বিতীয় দিনে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ায় রাজধানীতে ৩২০ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এছাড়া ভ্রাম্যমাণ আদালত চালিয়ে ২০৮ জনকে জরিমানা করা হয়। এ সময় বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ২১৯টি মামলা করে মোট ৫ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম বাসসকে এ তথ্য জানান।




আপনার মূল্যবান মতামত দিন:


Top