সাতক্ষীরা-গোপালগঞ্জ সফর করবেন মোদী | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮
জাতীয়

সাতক্ষীরা-গোপালগঞ্জ সফর করবেন মোদী

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১১ মার্চ ২০২১ ১২:২৬ আপডেট: ২০ অক্টোবর ২০২১ ১৩:০৭

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ১১ মার্চ ২০২১ ১২:২৬


ভারতের প্র্রধানমন্ত্রী নরেদ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে ঢাকায় আসার পর সাতক্ষীরা ও গোপালগঞ্জ সফর করবেন। সেখানে তিনি দুইটি মন্দিরও দর্শন করবেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ২৬ মার্চ ঢাকা সফরে আসছেন। ঢাকায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। সফরের দ্বিতীয় দিন ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী যাবেন সাতক্ষীরায়। তিনি শ্যামনগরে যশোরেশ্বরী মন্দিরে যাবেন। একই সঙ্গে হিন্দু সম্প্রদায়ের মানুষের সঙ্গে মতবিনিময় করবেন।

মোদী ঢাকা থেকে সাতক্ষীরা যাবেন হেলিকপ্টারে। সাতক্ষীরা সফর শেষে সেখান থেকে যাবেন গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায়। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। সেখান থেকে কাশিয়ানির ওড়াকান্দিতে মতুয়া সমপ্রদায়ের মন্দির পরিদর্শন করবেন। এই মন্দির পরিদর্শন শেষে মতুয়া সম্প্রদায়ের নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর হেলিকপ্টারে তিনি আবার ঢাকায় ফিরবেন।

সূত্র জানায়, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন সামনে রেখে ওড়াকান্দি মন্দির পরিদর্শন করছেন মোদী। পশ্চিমবঙ্গে মতুয়াদের সংখ্যা প্রায় তিন কোটি। মোদী ওড়াকান্দি সফর করলে পশ্চিমবঙ্গে মতুয়াদের ভোটে প্রভাব পড়তে পারে। সেটা বিবেচনায় নিয়ে তিনি ওড়াকান্দি যাচ্ছেন।

এদিকে ভারতের প্রধানমন্ত্রীর বরিশালের শিকারপুরে সুগন্ধা শক্তিপীঠ মন্দির, কুষ্টিয়ার শিলাইদহে কবি গুরুর কুঠিবাড়ি ও কয়া গ্রামে বাঘা যতীনের বাড়ি পরিদর্শনের উদ্যোগও রয়েছে। তবে সময়ের অভাবে বরিশাল ও কুষ্টিয়া সফরের সম্ভাবনা খুবই কম।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর সামনে রেখে গত ৪ মার্চ ঢাকা সফর করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর।




আপনার মূল্যবান মতামত দিন:


Top