শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

modhura
Aporup Bangla

জামায়াত আমির ডা. শফিকুর রহমান আটক

রাজনীতি

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১১:২০, ১৩ ডিসেম্বর ২০২২

আপডেট: ১১:২৫, ১৩ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

জামায়াত আমির ডা. শফিকুর রহমান আটক

জামায়াত আমির ডা. শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমানকে আটক করা হয়েছে। কী অভিযোগ বা কোন মামলায় তাকে আটক করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

সোমবার (১২ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গোয়েন্দা পুলিশের একটি দল তাকে আটক করে বলে জানান সংগঠনটির সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম।

জামায়াতের প্রচার সম্পাদক মতিউর রহমান আকন্দ দাবি করেন, ‘জামায়াতের আমিরকে আটক করে রাজধানীর গোয়েন্দা কার্যালয়ে নেওয়া হয়েছে। তিনি সব মামলায় জামিনে আছেন। কেন তাকে গোয়েন্দা পুলিশ আটক করলো বুঝতে পারছি না।

 মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ডিএমপির মিডিয়া আ্যন্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, জামায়াতের আমিরকে ডিবি আটক করেনি। তাকে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট আটক করেছে।

শফিক গত ১০ ডিসেম্বর বিএনপি সমাবেশ থেকে ১০ দফা ঘোষণা করে এ দাবিতে আগামী ২৪ ডিসেম্বর গণমিছিলের যুগপৎ আন্দোলনের কর্মসূচি দেওয়ার পর জামায়াতের পক্ষ থেকেও অনুরূপ কর্মসূচি ঘোষণা করেন। এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জামায়াতের যুগপৎ আন্দোলনের ঘোষণা আওয়ামী সরকারকে প্রচণ্ড অস্থির করে দিয়েছে।

যার জন্য তারা জামায়াত আমিরকে গ্রেফতার করেছে।’ শফিকুর রহমান গত অক্টোবরে আগামী তিন বছরের (২০২৩-২৫) জন্য জামায়াতের আমির নির্বাচিত হন।

এনসি/

সর্বশেষ