কারণ যৌক্তিক না হলে বাসায় ফেরত | জাতীয় | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
জাতীয়
ঢাকায় মোড়ে মোড়ে পুলিশের ব্যারিকেড

কারণ যৌক্তিক না হলে বাসায় ফেরত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২১ ১২:২৪ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ০৯:১০

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২১ ১২:২৪


ছবি : সংগৃহীত

ঢাকায় মোড়ে মোড়ে সড়কে ব্যারিকেড দিয়েছে পুলিশ। থামানো হচ্ছে গাড়ি ও পথচারীদের। বাসা থেকে বের হওয়ার কারণ জিজ্ঞেস করা হচ্ছে। কারণ যৌক্তিক না হলে বাসায় ফেরত পাঠাচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এটি করোনার সংক্রমণ ঠেকাতে সরকারের দেওয়া কঠোর বিধিনিষেধের (১৪ তেকে ২১ এপ্রিল) প্রথমদিন বুধবার (১৪ এপ্রিল) সকালের চিত্র। তবে, একই সঙ্গে সরকারে জারি করা আগের বিধিনিষেধের সময় সড়কে যে পরিমাণ যানবাহন বা মানুষ দেখা গিয়েছিল, আজ সেই ছাপ নেই বললেই চলে।

সরেজমিন পুরান ঢাকার বংশাল এলাকায় ঘুরে দেখা গেছে, বংশালের নর্থ-সাউথ রোড মোড় এবং বংশাল চৌরাস্তায় দুটি পুলিশি ব্যারিকেড রয়েছে। এই এলাকার ব্যবসা প্রতিষ্ঠানগুলোও বন্ধ। সড়কে যান চলাচল এবং সাধারণ মানুষের সংখ্যাও কম। তবে অল্প সংখ্যক মানুষ মাইক্রোবাস, রিকশা এবং মোটরসাইকেলে চলাচল করছে।

সকাল সাড়ে ৯টার দিকে বংশালে পুলিশ সদস্যরা ‘ঢাকা ওয়াসা’ স্টিকার লাগানো একটি মোটরসাইকেল থামিয়ে জিজ্ঞাসাবাদ করেন। মোটরসাইকেল আরোহী জরুরি প্রয়োজনে তার বোনের বাসা বাবুবাজার থেকে উত্তরখান যাওয়ার কথা পুলিশকে জানান। তবে তার যাওয়ার ‘কারণ’ পুলিশের জরুরি মনে না হওয়ায় তাকে উল্টোপথে ফেরত পাঠানো হয়।

সকাল ৬টা থেকে আমরা সড়কে অবস্থান নিয়েছি। ৮টার পরপরই মানুষের আনাগোনা বেড়ে যায়। অধিকাংশই হাসপাতালে যাওয়ার কথা বলছেন। কেউ কেউ অনলাইনে পণ্য ডেলিভারির কথা বলে এলাকায় প্রবেশ করেছেন। তবে জিজ্ঞাসাবাদ ছাড়া কাউকেই চলাচল করতে দেওয়া হচ্ছে না।

যাত্রাবাড়ীর শনির আখড়া গিয়ে মেয়র হানিফ ফ্লাইওভারে ওঠার আগের সড়কে পুলিশের অবস্থান চোখে পড়ে। সেখানে দেখা যায় ফ্লাইওভার ও এর নিচে দিয়ে সায়দাবাদ, গুলিস্তান ও চানখারপুল যাওয়া প্রতিটি গাড়িকে আটকে চলাচলের কারণ জানতে চাওয়া হচ্ছে।

সড়কে দায়িত্বে থাকা যাত্রাবাড়ী থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) সাত্তার বলেন, সবাইকে থামিয়ে প্রথমেই আমরা তাদের কাছে মুভমেন্ট পাস দেখতে চাচ্ছি। অল্প সংখ্যক লোক পাস দেখাতে পারছেন। অনেকে আবার পুলিশকে ‘কিসের পাস’, ‘কোথায় দেয় এই পাস’ ইত্যাদি প্রশ্ন করছেন। এছাড়াও কেউ কেউ পুলিশকে পাস দেখালেও পাসে উল্লেখিত কারণ আর তাদের মুখে বলা কারণের সঙ্গে কোনো মিল নেই।




আপনার মূল্যবান মতামত দিন:


Top