শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

শত রানের লিড নিয়ে পানি বিরতিতে বাংলাদেশ

খেলাধুলা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৯, ২৪ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

শত রানের লিড নিয়ে পানি বিরতিতে বাংলাদেশ

ছবি- ইন্টারনেট

ঢাকা টেস্টের তৃতীয় দিনে ভারতের বিপক্ষে ১০৮ রানের লিড নিয়ে চা পান বিরতিতে গেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২২৭ রানের জবাবে ৮৭ রানের লিড নেয় ভারত। দ্বিতীয় দিনের শেষ দিকে ব্যাট করতে নেমে ৭ রান নিয়ে দিন শেষ করে বাংলাদেশ। তৃতীয় দিনের প্রথম সেশনে ৪ উইকেট হারিয়ে ৭১ রান সংগ্রহ করে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ।

লাঞ্চ বিরতিতে থেকে ফিরে জাকির হোসেন ও লিটন দাসের ফিফটিতে ভর করে লিড পায় বাংলাদেশ। ৭ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে চা পান বিরতিতে গেছে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (২৪ ডিসেম্বর) তৃতীয় দিনের প্রথম সেশনেই ব্যাটিং বিপর্যয় ঘটে বাংলাদেশের।

ওপেনার নাজমুল হোসেন শান্ত ৫, মোমিনুল হক ৫, অধিনায়ক সাকিব আল হাসান ১৩ ও মুশফিকুর রহিম ৯ রান করে আউট হন। আরেক ওপেনার জাকির হাসান ৩৭ ও লিটন দাস শূন্য হাতে অপরাজিত থেকে প্রথম সেশন শেষ করে বাংলাদেশ। লাঞ্চ বিরতি থেকে ফিরে নিজের অর্ধশতকের দেখা পান জাকির হোসেন।

সেইসঙ্গে বাংলাদেশকে লিড পাইয়ে দেন তিনি। তবে নিজের অর্ধশতক পূরণের পরেই আউট হয়ে সাজঘরে ফিরে যান জাকির। ১৩৫ বলে ৫১ রান করে উমেশ যাদবের বলে আউট হন তিনি। তার বিদায়ের পর ক্রিজে আসেন মেহেদী মিরাজ। তবে ক্রিজে এসেই আউট হয়ে সাজঘরে ফিরে যান মেহেদী।

এনসি/

সর্বশেষ

জনপ্রিয়