রোববার, ২৯ জানুয়ারি ২০২৩ , ১৫ মাঘ ১৪২৯

modhura
Aporup Bangla

মন্ত্রিপরিষদ সচিব হলেন কবির বিন আনোয়ার

জাতীয়

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০২, ১১ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৫:০৭, ১১ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

মন্ত্রিপরিষদ সচিব হলেন কবির বিন আনোয়ার

কবির বিন আনোয়ার

দেশের ২৩তম মন্ত্রিপরিষদ সচিব হলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কবির বিন আনোয়ার। খন্দকার আনোয়ারুল ইসলামের অবসরের পর কবির বিন আনোয়ার তার স্থলাভিষিক্ত হচ্ছেন।

রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। রাষ্ট্রপতির নির্দেশে এ আদেশ জারি করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে বলা হয়।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। ২০১৯ সালের ২৮ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব হন আনোয়ারুল ইসলাম। গতবছরের ডিসেম্বরে তার অবসরে যাওয়ার কথা। তবে চুক্তিতে তাকে আরও এক বছর মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব দেন প্রধানমন্ত্রী।

আনোয়ারুল অবসরে যাওয়ার পর কবির বিন আনোয়ার তার স্থলাভিষিক্ত হলেন। কবির বিন আনোয়ার ১৯৮৮ সালে সহকারী কমিশনার হিসেবে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগ দেন।

প্রশাসন ক্যাডারের ৭ম ব্যাচের ২০১৮ সালে পানি সম্পদ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হিসেবে দায়িত্ব পাওয়ার আগে তিনি উপসচিব হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এবং অতিরিক্ত সচিব হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মহাপরিচালক (প্রশাসন) পদে কাজ করেছেন। এছাড়াও কবির বিন আনোয়ার সহকারী সচিব হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ফার্স্ট সেক্রেটারি, নেদারল্যান্ডসের হেগ শহরে বাংলাদেশ দূতাবাসে কাজ করেছেন।

এনসি/

সর্বশেষ

জনপ্রিয়