আনুষ্ঠানিক যাত্রা শুরু করল ই-সেলার বাজার.কম | প্রেসবক্স | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বৃহঃস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮
প্রেসবক্স

আনুষ্ঠানিক যাত্রা শুরু করল ই-সেলার বাজার.কম

বিজনেস ডেস্ক

প্রকাশিত: ১৮ জুন ২০২১ ১০:৪৬ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ২০:৫৩

বিজনেস ডেস্ক | প্রকাশিত: ১৮ জুন ২০২১ ১০:৪৬


আনুষ্ঠানিক যাত্রা শুরু করল ই-সেলার বাজার.কম

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হতে আনুষ্ঠানিক যাত্রা শুরু করল ই-সেলার বাজার.কম। বিকালে রাজধানীর গুলশানের একটি হোটেলে এই ই-সেবা কার্যক্রমের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, এমপি। এই সেবার মাধ্যমে উদ্যোক্তারা তাদের পণ্যের বিস্তারিত সরাসরি তুলে ধরতে পারবেন। দেশের যে কোনো প্রান্ত থেকে অনলাইনে সেসব পণ্য কিনতে পারবেন একজন ক্রেতা।

দেশকে এগিয়ে নিতেই-সেলার বাজার.কম এর উদ্যোগকে স্বাগত জানান অনুষ্ঠানের প্রধান অতিথি এম এ মান্নান। তিনি বলেন, নতুন উদ্যোক্তারাই হবেন আগামী বাংলাদেশের প্রথম কাতারের সৈনিক। তাদের পণ্যের বাজার নিশ্চিত করার মাধ্যমে এ ধরণের ই-কমার্স সেবা দেশকে এগিয়ে নিয়ে যাবে বলে আশাবাদ জানান তিনি।

ই-সেলার বাজার.কম এর ব্যবস্থপনা পরিচালক জুয়েল রানা জানান, উৎপাদক ও ক্রেতার মাঝে সরাসরি সংযোগ স্থাপন করতে তারা ই-সেলার বাজার.কম চালু করেছেন। দেশের প্রান্তিক উদ্যোক্তারা যেন তাদের পণ্য সরাসরি বিক্রি করতে পারেন, তা নিশ্চিত করা তাদের অন্যতম লক্ষ্য। এই সেবার মাধ্যমে ক্রেতা ও বিক্রেতা উভয়ই লাভবান হবেন বলে মনে করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সাতক্ষীর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, এসেনসিয়াল ড্রাগস এর ব্যবস্থাপনা পরিচালক ডা. এহসানুল করিম জগলুল, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম ও আন্তর্জাতিক শিশু শান্তি পুরষ্কার প্রাপ্ত সাদাত রহমান।

প্রায় সাড়ে তিনবছর আগে সিরাজগঞ্জে ছোট পরিসরে সিরাজগঞ্জ শপ নামে একটি ই-সেবা কার্যক্রম চালু করেন ই-সেলার বাজার.কম এর ব্যবস্থপনা পরিচালক জুয়েল রানা। পরবর্তীতে সারাদেশে ই-সেবা ছড়িয়ে দিতে আরও কয়েকজন উদ্যোমী তরুণকে সাথে করে ই-সেলার বাজার.কম চালুর সিদ্ধান্ত নেন। এই প্রতিষ্ঠানটিতে বর্তমানে চার শতাধিক তরুণ-তরুণী সরাসরি কর্মরত। এছাড়া, প্রায় প্রতিষ্ঠানটির কয়েকটি প্রকল্প থেকে প্রায় ৪ লক্ষ নারী-পুরুষ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে উপকৃত হচ্ছেন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top