শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

modhura
Aporup Bangla

পদ ছাড়লেন দক্ষিণ কোরিয়ার কোচ

খেলাধুলা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৭, ৬ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

পদ ছাড়লেন দক্ষিণ কোরিয়ার কোচ

পাওলো বেন্তো

শেষ ষোলোর লড়াইয়ে ব্রাজিলের সামনে দাঁড়াতেই পারেনি পাওলো বেন্তোর দক্ষিণ কোরিয়া। নেইমার–রিচার্লিসনদের কাছে হেরেছে ৪-১ গোলে। মূলত ম্যাচের প্রথম ৩৬ মিনিটেই খেলা থেকে ছিটকে যায় কোরিয়া। এই সময়ের মধ্যেই চার গোল হজম করে দক্ষিণ কোরিয়া।

এমন হারের পর দক্ষিণ কোরিয়ার কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বেন্তো। যদিও ব্রাজিলের কাছে হারার পর হুট করেই পদত্যাগের সিদ্ধান্ত নেননি এই পর্তুগিজ কোচ। তিনি কোরিয়ার প্রধান কোচের দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন গত সেপ্টেম্বরেই।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন এই কোচ। বেন্তো কোরিয়ার দায়িত্ব নেন ২০১৮ সালের বিশ্বকাপের পর। গত দুই বিশ্বকাপে এশিয়ার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে খেলতে না পারলেও তাঁর অধীনেই কাতার বিশ্বকাপের নকআউট রাউন্ডে খেলার সুযোগ পায় এশিয়ার এই দল। এ নিয়ে কোরিয়া নিজেদের বিশ্বকাপ ইতিহাসে তৃতীয়বারের মতো নকআউট রাউন্ডে খেলল।

গত চার বছরে তাঁর অধীনে দল যেভাবে পারফর্ম করেছে, তাতে গর্ব বোধ করার কথা বলেছেন বেন্তো। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বেন্তো বলেছেন, ‘আমি সেপ্টেম্বরেই এই সিদ্ধান্ত নিয়েছি। গত চার বছরে দলের পারফরম্যান্সে খুশি আমি।

এই চার বছরের পারফরম্যান্সই আমাদের এত দূর নিয়ে এসেছে। গ্রুপ পর্বে আমরা ভালো খেলেছি, যে কারণে তৃতীয়বারের মতো বিশ্বকাপের শেষ ষোলোয় জায়গা পেয়েছে কোরিয়া। সবাইকে ধন্যবাদ দিতে চাই এবং কোরিয়ার কোচ হিসেবে আমি গর্বিত। আমার ওপর বিশ্বাস রাখার জন্য ধন্যবাদ। আমি মাত্রই ফুটবলারদের ও ফেডারেশনের সভাপতিকে বিষয়টি জানিয়ে দিয়েছি।

২০১৪ বিশ্বকাপে পর্তুগাল দলের দায়িত্বে ছিলেন বেন্তো। এরপর ২০১৮ সালে কোরিয়ার দায়িত্ব নেওয়ার আগে ক্লাব ফুটবলে কোচের দায়িত্ব পালন করেছেন এই পর্তুগিজ। কোরিয়ার দায়িত্ব ছাড়ার পর এবার কোথায় যাবেন বেন্তো? সে বিষয়ে পরিষ্কার করে কিছু বলেননি তিনি, ‘আমার ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে। তবে কোরিয়ার সঙ্গে থাকছি না, সেটা নিশ্চিত। কিছুদিন বিশ্রাম নেব, তারপর দেখা যাক।

এনসি/

সর্বশেষ