মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ২ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

দেশেই একমাত্র ল্যাবএইড ক্যান্সার হাসপাতালে মিলছে ক্যান্সারের চিকিৎসা

প্রেসবক্স

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৪৬, ২২ ফেব্রুয়ারি ২০২৩

সর্বশেষ

দেশেই একমাত্র ল্যাবএইড ক্যান্সার হাসপাতালে মিলছে ক্যান্সারের চিকিৎসা

ছবি/ সংগ্রহ

রাজধানীর গ্রিন রোডে স্থাপিত ল্যাবএইড ক্যান্সার হাসপাতালে একই ছাতার নিচে মিলছে আধুনিক প্রযুক্তি ও সুযোগ সুবিধা সহ ক্যান্সারের সকল ধরনের বিশ্বমানের চিকিৎসাসেবা, যা বাংলাদেশে এই প্রথম। এর আগে, ক্যান্সারের সকল চিকিৎসা ও সুযোগ-সুবিধাসমূহ একই জায়গায় না পাওয়ায়, চিকিৎসার জন্য রোগীদের ছুটতে হতো এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে; কখনো আবার পারি জমাতে হতো অন্য দেশে। এতে করে যেমন বাড়তো খরচ ও সময়, তেমনি বাড়তো হয়রানি ও ভোগান্তি। যার কারণে ক্যান্সারের চিকিৎসা বিলম্বিত হওয়ায়, পাওয়া যেতো না আশানুরূপ ফল।

তাই, ক্যান্সার চিকিৎসার এই গ্যাপ দূর করতে, এবছরের বিশ্ব ক্যান্সার দিবসের প্রতিপাদ্য বিষয়ের সাথে সুর মিলিয়েছে ল্যাবএইড ক্যান্সার হাসপাতালও - আর তা হচ্ছে “ক্লোজ দ্যা কেয়ার গ্যাপ। এই জয়গানে, গত ০৫ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল এন্ড সুপার স্পেশালিটি সেন্টারে হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর জনাব সাকিফ শামীম এর সভাপতিত্বে পালন করা হয় 'বিশ্ব ক্যান্সার দিবস ২০২৩'। অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন দেশ বরেণ্য ক্যান্সার বিশেষজ্ঞ ডা. পারভিন আখতার বানু (ক্লিনিক্যাল অনকোলজি ও উপদেষ্টা), অধ্যাপক ডা. মো. এহতেশামুল হক (সিনিয়র কনসালটেন্ট, রেডিয়েশন ও ক্লিনিক্যাল অনকোলজি) সহ অন্যান্য সকল সিনিয়র কর্মকর্তাগণ।

আধুনিক সব প্রযুক্তি ও খ্যাতিমান সকল চিকিৎসকদের সমন্বয়ে, ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল এবার প্রতিজ্ঞাবদ্ধ - খরচ ও সময় কমিয়ে বাংলাদেশে আন্তর্জাতিক মানের ক্যান্সারের চিকিৎসা প্রদানে।

জা,ই

সর্বশেষ