বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

modhura
Aporup Bangla

কক্সবাজারে ১২ হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত

দেশজুড়ে

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০১, ১৪ মে ২০২৩

সর্বশেষ

কক্সবাজারে ১২ হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত

কক্সবাজারে ক্ষতিগ্রস্ত বাড়ি-ঘর

ঘূর্ণিঝড় মোখার তাণ্ডবে কক্সবাজার জেলায় ১২ হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এসবের মধ্যে ১০ হাজার আংশিক ক্ষতিগ্রস্ত এবং ২ হাজার সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

রোববার (১৪ মে) বিকেল ৫টা ৪০ মিনিটে কক্সবাজার লাবণী পয়েন্টে সমুদ্র সৈকত পরিদর্শনে এসে এ তথ্য জানান তিনি।
জেলা প্রশাসক বলেন, ‘ঘূর্ণিঝড় মোখার তাণ্ডবে কক্সবাজার জেলায় কোনো প্রাণহানি না ঘটলেও ক্ষতি হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে সেন্টমার্টিনে। বৃষ্টি এবং বাতাসের গতিবেগ বেশি হওয়ায় এ জেলায় প্রায় ১২ হাজার বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেন্টমার্টিনে ১ হাজার ২০০ বাড়ি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে।’


তিনি আরও বলেন, ‘ঘূর্ণিঝড় মোখায় কক্সবাজারে ২ লাখ ৫০ হাজার মানুষকে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে আশ্রয় দেওয়া হয়েছে। সন্ধ্যা নাগাদ ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে গেলেও তাদের আশ্রয়কেন্দ্রে ছেড়ে চলে যেতে বলব না। কারণ, এখনো বৃষ্টি এবং সমুদ্রে জোয়ার আছে। তাদের চলাফেরায় কষ্ট হবে।

জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, ‘ঘূর্ণিঝড়ে রোহিঙ্গা ক্যাম্পে কেউ হতাহত বা কোনো ক্ষতি হয়নি বলে জানতে পেরেছি। পরিস্থিতি স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা করা হবে।’

রোববার বিকেলে জেলা প্রশাসকের সঙ্গে সমুদ্রের অবস্থা পর্যবেক্ষণ করেন পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশসহ অন্যরা।

জা. ই

সর্বশেষ