নিরাপদে আছে বাংলাদেশ দল : আকরাম | খেলাধুলা | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮
খেলাধুলা

নিরাপদে আছে বাংলাদেশ দল : আকরাম

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ৫ মার্চ ২০২১ ০০:২৫ আপডেট: ২০ অক্টোবর ২০২১ ১৩:০২

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ৫ মার্চ ২০২১ ০০:২৫


আকরাম খান

নিউজিল্যান্ডে আগেরবারের সন্ত্রাসী হামলার ক্ষত এখনও দগদগে। ২০১৯ সালে ওই হামলার পর গত মাসে প্রথমবারের মতো নিউজিল্যান্ড সফরে যায় বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু আবারও শঙ্কা তৈরি হয়েছিল তামিম ইকবালদের নিয়ে। ভয়াবহ ভূমিকম্পের পর নিউজিল্যান্ডে জারি করা হয়েছে সুনামি সতর্কতা।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন নিরাপদেই আছেন তামিম ইকবালরা। 

ঢাকা পোস্টকে আকরাম খান বলেন, ‘আমি ঘটনাটা জানার পর ফোন দিয়েছিলাম। ওখানে তো এখন অনেক রাত। ওরা আমাকে বললো, সবাই নিরাপদ আছে। ভূমিকম্পের বিষয়ে কিছুই বুঝতে পারেনি।’

স্থানীয় সময় শুক্রবার (৫ মার্চ) রাত ২টা ২৭ মিনিটে (বাংলাদেশ সময় বৃহস্পতিবার ৪ মার্চ ৯টা ২৭ মিনিটে) এ ভূমিকম্প আঘাত হানে। সুনামি সতর্কতায় উপকূলীয় এলাকা থেকে নাগরিকদের সরিয়ে নিতে বলেছে কর্তৃপক্ষ।

প্রাথমিকভাবে মার্কিন ভূ-পর্যবেক্ষণ সংস্থা জানিয়েছিল, রিখটার স্কেলে ভূমিকম্পের তীব্রতা ৭ দশমিক ৩। পরে অবশ্য জানানো হয়, তীব্রতা ৭ দশমিক ২। ভূমিকম্পের উৎস ছিল অকল্যান্ড থেকে ৪১৪ কিলোমিটার পূর্বে।  

সাময়িকভাবে ক্ষয়ক্ষতির কোনো তথ্য জানা যায়নি। তবে ন্যাশনাল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি (নেমা) বলছে, নর্থ আইল্যান্ডের পশ্চিম উপকূলে কিছুটা ঝুঁকি রয়েছে। ভূমিকম্পের কেন্দ্রস্থলের কাছাকাছি জনবহুল শহর গিসবোর্ন। এতে সাড়ে ৩৫ হাজার মানুষের বসবাস।

আগামী ২০ মার্চ ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে হওয়ার কথা রয়েছে। এরপর ২৩ মার্চ ক্রাইস্টচার্চ ও ২৬ মার্চ ওয়েলিংটনে কিউইদের বিপক্ষে বাকি দুই ওয়ানডে খেলবে অধিনায়ক তামিম ইকবালের দল। 

এরপর তিনটি টি-টোয়েন্টি হবে আগামী ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল। টি-টোয়েন্টি তিনটি হবে যথাক্রমে হ্যামিল্টন, নেপিয়ার ও ওয়েলিংটনে। নিউজিল্যান্ডে গিয়ে বর্তমানে কোয়ারেন্টাইনে আছে বাংলাদেশ দল। সেখানে টানা তিনবার করোনা পরীক্ষায় নেগেটিভ হয়ে অনুশীলনও শুরু করেছেন তামিম ইকবালরা। 




আপনার মূল্যবান মতামত দিন:


Top