বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ম্যাচে কুয়াশার হানা | খেলাধুলা | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
খেলাধুলা

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ম্যাচে কুয়াশার হানা

খেলা প্রতিবেদক

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২০ ১৭:২০ আপডেট: ৯ ডিসেম্বর ২০২০ ১৭:২২

খেলা প্রতিবেদক | প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২০ ১৭:২০


ফাইল ফটো

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ম্যাচে হানা দিয়েছে কুয়াশা।  এ কারণে সময় সূচিতে কিছুটা পরির্তন আনা হয়েছে। শীতের কুয়াশাকে সঙ্গে রেখেই দলগুলোকে পরিকল্পনা করতে হচ্ছে। কুয়াশার কারণে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে বোলারদের। সেই সঙ্গে সম্প্রচারের দায়িত্বে থাকা ক্যামেরা ইউনিটও সমস্যায় পড়ছে। কুয়াশায় পুরো সম্প্রচার প্রোডাকসনে বিঘ্ন ঘটছে। বিসিসি মনে করছে রাতের খেলায়ও কুয়াশার প্রভাব যাতে কম পড়ে, সেজন্য রাতের ম্যাচের সময়ও এগিয়ে আনা হয়েছে।

নতুন সূচি অনুযায়ী এখন টুর্নামেন্টে দিনের খেলা শুরু হবে দুপুর ১২ টা ৩০ মিনিটে। টস হবে দুপুর ১২টায়। দ্বিতীয় ইনিংস শেষের সময়সূচি রাখা হয়েছে দুপুর ২ টা ২০ মিনিটে। দিনের ম্যাচ শেষ হবে ৩টা ৫০ মিনিটে।

নতুন সময় সূচিতে রাতের খেলার টস হবে বিকেল ৫টায়। খেলা শুরু হবে সন্ধ্যা ৫ টা ৩০ মিনিটে। দ্বিতীয় ইনিংস শুরুর সময় রাত ৭ টা ২০ মিনিট। খেলা শেষের সময় রাত ৮টা ৫০ মিনিট।

বিসিবি জানিয়েছে, আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী সামনের প্রায় সপ্তাহখানেক রাজধানীর আবহাওয়া কুয়াশাচ্ছন্ন থাকবে। তাই ১০ ডিসেম্বর থেকে এই টুর্নামেন্টের ম্যাচগুলোর সময়সূচিতে এই বদল আনা হয়েছে।

কুয়াশার কারণে খেলোয়াড়দের রাতে বল দেখতে বেশ অসুবিধা হয়। কুয়াশায় ভেজা বলে বোলিংয়ে সবচেয়ে বড় সমস্যায় পড়েন স্পিনাররা। ভেজা বল গ্রিপ করা বেশ কঠিন হয়ে দাঁড়ায়। খেলোয়াড় এবং খেলার সম্প্রচারের সঙ্গে জড়িত ব্যবস্থাপনার দায়িত্বে যারা আছেন তাদের সবার সুবিধা বিবেচনা করেই বিসিবি ম্যাচের সময়সূচিতে এই বদল এনেছে।

পাঁচ দলের এই টুর্নামেন্টে ১০ ডিসেম্বর, বৃহস্পতিবার দিনের প্রথম ম্যাচে লড়বে বেক্সিমকো ঢাকা ও জেমকন খুলনা। রাতের ম্যাচে ফরচুন বরিশাল মুখোমুখি হবে গাজী গ্রুপ চট্টগ্রামের। টুর্নামেন্টে চট্টগ্রাম সুপার ফোরে উঠে এসেছে। জেমকন খুলনার সুপার ফোরও প্রায় নিশ্চিত। বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী এবং ফরচুন বরিশালের কোন দু’দল সুপার ফোরে খেলবে তা এখনো স্থির হয়নি।




আপনার মূল্যবান মতামত দিন:


Top