রিয়াল সোসিয়েদাদের জালে বার্সার গোল উৎসব | খেলাধুলা | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮
খেলাধুলা

রিয়াল সোসিয়েদাদের জালে বার্সার গোল উৎসব

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ২২ মার্চ ২০২১ ১৫:৩৪ আপডেট: ২০ অক্টোবর ২০২১ ১২:৩০

অপরূপ বাংলা প্রতিবেদক | প্রকাশিত: ২২ মার্চ ২০২১ ১৫:৩৪


রোববার অধিনায়ক লিওনেল মেসির রেকর্ড গড়া রাতে ৬-১ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা। প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদের জালে গোল উৎসব করেছে তারা। গুনে গুনে অর্ধ ডজন গোল দিয়েছে বার্সা। যেখানে নিজে দুটি গোল করেছেন মেসি। অবদান রেখেছেন আরও একটি গোলে। এছাড়া সার্জিনো ডেস্ট দুটি এবং একটি করে গোল করেছেন আঁতোয়ান গ্রিজম্যান ও ওসমান দেম্বেলে।

নিজেদের সবশেষ ম্যাচে ওয়েস্কার বিপক্ষে ৪-১ গোলে জয় তুলে নেয় বার্সা। সে ম্যাচে কাতালান ক্লাবটির জার্সিতে সর্বোচ্চ ম্যাচ খেলা জাভি হার্নান্দেজের রেকর্ড স্পর্শ করেন মেসি। ম্যাচে জোড়া গোল করেছিলেন এলএমটেন। রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে অধিনায়কের দায়িত্ব নিয়ে খেলতে নেমে এককভাবে নাম লেখালেন এই রেকর্ডে। জাভিকে ছাড়ানো মেসি বার্সার হয়ে ৭৬৯তম ম্যাচটি খেলেন এদিন। এ ম্যাচেও জোড়া গোল তার নামের পাশে।

বার্সার জয়ে লা লিগার পয়েন্ট টেবিল বেশ জমে উঠেছে। এ ম্যাচের আগে টেবিলের শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে ৭ পয়েন্টে পিছিয়ে ছিল মেসিরা। সোসিয়েদাদের বিপক্ষে জয়ের পর পয়েন্ট ব্যবধান ৪-এ এসে দাঁড়িয়েছে। সমান ২৮ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৬৬, বার্সায় পয়েন্ট ৬২। ২৮ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে অবস্থান রিয়াল মাদ্রিদের। 

সোসিয়েদাদের ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও আক্রমণে ধার ছিল না বার্সার। প্রথম গোলের দেখা পেতে অনেক সময় কেটে যায়। ম্যাচের ৩৭তম মিনিটে দলের হয়ে প্রথম স্কোর করেন গ্রিজম্যান। মেসির পাস থেকে বল পেয়ে ছয় গজ বক্সের মুখে বাড়ান জর্দি আলবা। তাতে দেম্বেলের টোকা রেমিরো ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। পরে বল পেয়ে জালে জড়ান গ্রিজম্যান।

বিরতিতে যাওয়ার আগে ম্যাচের ৪৩তম মিনিটে লা লিগায় নিজের প্রথম গোলের দেখা পান সার্জিনো ডেস্ট। মেসির পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে গোলটি করেন যুক্তরাষ্ট্রের তরুণ ডিফেন্ডার। এতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা। বিরতি থেকে ফিরে আরও আগ্রাসী কাতালান ক্লাবটি। এবারও দৃশ্যপটে ডেস্ট। ম্যাচের ৫৩ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন তিনি। বার্সা এগিয়ে যায় ৩-০ গোলে।

ডেস্টের দুই গোলের পর নিজের ঝলক দেখান মেসি। ৫৬তম মিনিটে ম্যাচে নিজের প্রথম গোলের দেখা পান তিনি। সার্জিও বুস্কেটসসের কাছ থেকে বল পেয়ে গোল করেন বার্সার আর্জেন্টাইন সুপারস্টার। ৭১ মিনিটে দেম্বেলের গোলে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা। ৬ মিনিট পর একটি গোল শোধ দেয় সোসিয়েদাদ। অ্যান্ডার বারেনিতিয়া গোল ব্যবধান কমালেও খুব একটা কাজে আসেনি। উল্টো ম্যাচের ৮৯তম মিনিটে মেসি নিজের জোড়া গোল পূর্ণ করলে ৬-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রোনাল্ড কোম্যানের দল।




আপনার মূল্যবান মতামত দিন:


Top