মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ , ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

modhura
Aporup Bangla

শ্যুটিংয়ে আশার আলো কামরুন নাহার কলি

খেলাধুলা

প্রকাশিত: ০০:২৩, ১৬ অক্টোবর ২০২২

আপডেট: ১১:০০, ১৬ অক্টোবর ২০২২

সর্বশেষ

শ্যুটিংয়ে আশার আলো কামরুন নাহার কলি

ছবি : ইন্টারনেট

এক সময় দক্ষিণ এশিয়ান গেমসে বাংলাদেশের সম্ভাবনাময় ডিসিপ্লিন ছিল শ্যুটিং। সেই শ্যুটিং এখন হতাশার নাম। সর্বশেষ নেপালে অনুষ্ঠিত এসএ গেমসে বাংলাদেশের সর্বোচ্চ অর্জন ছিল রৌপ্য।

হতাশার মাঝেই শ্যুটিংয়ে আশার আলো জ্বালিয়েছেন কামরুন নাহার কলি। বাংলাদেশ নৌবাহিনীর ২১ বছর বয়সী এই শ্যুটার ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে চমক দেখিয়েছেন মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে।

মিসরের কায়রোতো চলতি প্রতিযোগিতায় অল্পের জন্য ফাইনালে উঠতে পারেননি নারায়নগঞ্জের এই যুবতি। ১৩৪ জন প্রতিযোগির মধ্যে ৬২৯.২ স্কোর করে ১৪তম হয়েছেন কলি। মাত্র ০.৮ এর জন্য ফাইনালে নাম লিখিয়ে ইতিহাস করা হয়নি তার। তবে যে স্কোর তিনি করেছেন সেটা বাংলাদেশের কোন শ্যুটার আগে করতে পারেননি।

শুক্রবার রাতে ১০ মিটার এয়ার রাইফেলে খেলেছেন বাংলাদেশের ৬ জন শ্যুটার। এর মধ্যে সেরা পারফরম্যান্স করেছেন কামরুন নাহার কলি। ক্যারিয়ারে দ্বিতীয় আন্তর্জাতিক আসরেই প্রত্যাশার আলো ছড়িয়েছেন তিনি।

এর আগে গত জুলাইয়ে তিনি অংশ নিয়েছিলেন কোরিয়ায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড কাপে। সেখানে ৬২২.৯ স্কোর করে ৬৬ জনের মধ্যে হয়েছিলেন ৪৪তম। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে প্রথম অংশ নিয়েই কলি চমকে দিয়েছেন সবাইকে।

কলির এই স্কোরকে আন্তর্জাতিক পর্যায়ে খুবই ভালো উল্লেখ করে সাবেক শ্যুটার ও কোচ শারমীন আক্তার রত্না বলেন, 'কলি যে স্কোর করেছেন এই স্কোর ধরে রাখতে পারলে যে কোন প্রতিযোগিতায়ই পদক পাওয়া সম্ভব।'

সর্বশেষ

জনপ্রিয়