রোববার, ২৯ জানুয়ারি ২০২৩ , ১৫ মাঘ ১৪২৯

modhura
Aporup Bangla

গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে সানিয়া

খেলাধুলা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩০, ২৪ জানুয়ারি ২০২৩

সর্বশেষ

গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে সানিয়া

সানিয়া মির্জা

এবার মেলবোর্নে ক্যারিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলতে নেমেছেন ভারতীয় টেনিস সুন্দরী ৩৭ বছরের সানিয়া মির্জা। মেয়েদের ডাবলসের ক্রমতালিকায় একসময়ে ১ নম্বরে ছিলেন তিনি। তবে শেষবারের মতো খেলতে এসে মেয়েদের ডাবলসে বেশিদূর এগোতে পারেননি। দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছে সানিয়াকে।

তবে আশা বেঁচে রয়েছে মিক্সড ডাবলসে। স্বদেশি খেলোয়াড় বোপান্নার সঙ্গে জুটিতে বছরের প্রথম গ্র্যান্ড স্লামের শেষ আটে পা রেখেছেন তিনি। গতকাল সোমবার মিক্সড ডাবলের দ্বিতীয় রাউন্ডের খেলায় উরুগুয়ে-জাপানি জুটিকে ৬-৪, ৭-৬ (১১-৯) স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছেন সানিয়া-বোপান্না।

এ ম্যাচের শুরু থেকেই চালকের আসনে ছিলেন তারা। প্রতিপক্ষ উরুগুয়ে-জাপানি জুটি এরিয়েল বেহের ও মাকাতো নিনোমিয়া হাড্ডাহাড্ডি লড়াই দেন। প্রথম সেট যখন ৩-৩ ব্যবধানে বোপান্না ও সানিয়া বিপক্ষের সার্ভ ভেঙে দেন।

এরপর আর পিছনে তাকাতে হয়নি। প্রথম সেটে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয় সেটেও চলে লড়াই। ৩-৩ ব্যবধানে প্রতিপক্ষের সার্ভ ভেঙে প্রবল চাপ সৃষ্টি করে মির্জা-বোপান্না জুটি। তবে শিগিগরই তারা স্কোর ৪-৪ করে নেয়। টাইব্রেকারে ফাইনাল সেটে দুই পক্ষই নিজেদের সেরাটা উজাড় করে দেন। চাপের মুখে নার্ভ সামলে ম্যাচ জিতে নেন সানিয়ারা।

আজ কোয়ার্টার ফাইনালে সানিয়া-বোপান্নার প্রতিপক্ষ লাটভিয়ান-স্প্যানিশ জুটি জেলেনা ওস্তাপেঙ্কো ও ডেভিড ভেগা হার্নান্দেজ। ওস্তাপেঙ্কো মেয়েদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালেও পৌঁছেছেন। প্রসঙ্গত, অস্ট্রেলিয়া ওপেন শুরুর আগেই ভারতের টেনিস সুন্দরী জানিয়েছিলেন এবারের আসরের পর পেশাদার টেনিস থেকে অবসর নেবেন তিনি। তাই শেষটা স্মরণীয় করে রাখতে জয়টা প্রয়োজন এ টেনিস তারকার।

এনসি/

সর্বশেষ

জনপ্রিয়