শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

মাঠ থেকে সাকিব-তামিমদের বিদায় চান মাশরাফি

খেলাধুলা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৮, ২৬ জানুয়ারি ২০২৩

সর্বশেষ

মাঠ থেকে সাকিব-তামিমদের বিদায় চান মাশরাফি

মাশরাফি বিন মুর্তজা

বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ২০২০ সালে সর্বশেষ জাতীয় দলের হয়ে ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে মাঠে নামেন মাশরাফি। জাতীয় দল থেকে এখনও অবসর নেননি তিনি। চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট স্ট্রাইকার্সের অধিনায়কত্বের পাশাপাশি বল হাতে ব্যাটারদের নাচাচ্ছেন ম্যাশ।

বিপিএলে সিলেট পর্বে মাঠে নামার আগে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সংবাদ সম্মেলনে আসেন মাশরাফি। সেখানে মাঠ থেকে অবসর নেওয়া প্রসঙ্গে ম্যাশ জানান, মাঠ থেকে বিদায় নেওয়ার ব্যাপারে বোর্ডের (বিসিবি) কাছে থেকে কোন প্রত্যাশা করেন না তিনি। তবে সাকিব-তামিমদের মতো ক্রিকেটারদের মাঠ থেকে বিদায় দেখতে চান। এই প্রসঙ্গে মাশরাফি বলেন, 'যারা আছে এখন, সাকিব, মুশফিক, রিয়াদ, তামিম, কেউ স্বীকার করুক বা না করুক; তারা বাংলাদেশের কিংবদন্তি।

এটা নিয়ে কোনো সন্দেহ নাই। তাদের ক্ষেত্রে যেন ওই সুযোগ বাংলাদেশের মানুষ পায়। তারা যেন ওই সম্মানটা নিয়ে মাঠ থেকে বিদায় নিতে পারে। দীর্ঘদিন, দীর্ঘসময় তারা শ্রম দিয়েছে।' তিনি আরও বলেন, ‘অনেক কিছু ত্যাগ করেই সময় দিয়েছে। মানুষ তো হিসাব করে কত টাকা পেল। কিন্তু তারা যে শ্রম দিয়েছে, দিনের পর দিন ত্যাগ করেছে, এটা কেউ জানে না।

ওই সম্মানটা যেন তারা পায়। যারা মধ্য বয়সে আছে, তরুণ আছে, তারা যেন বিশ্বাসটা পায়, আমাদের দেশ থেকে এতটুকু সম্মান নিয়ে যেতে পারব।’ অন্যদিকে মাঠ থেকে নিজের অবসর নেওয়ার ব্যাপারে বোর্ডের কাছে থেকে কোন প্রত্যাশা নেই উল্লেখ করে ম্যাশ বলেন, 'কোনো প্রত্যাশা নিয়ে আসিনি, যেতেও চাইনি।

তিন বছর আগেও এই প্রত্যাশা নিয়ে এখান থেকে যাইনি যে আমাকে ক্রিকেট বোর্ড থেকে বা কোনো জায়গা থেকে কী দেবে। সেই আশায় আমি বসেছিলাম না। আগেও বললাম আমার খুশি আমার কাছে, সেটা কারো কাছে বিক্রিও করতে আসিনি, কিনতেও আসিনি।

এনসি/

সর্বশেষ

জনপ্রিয়