বুধবার, ২৯ মে ২০২৪ , ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

modhura
Aporup Bangla

দেশের ইতিহাসের দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড লিটনের

খেলাধুলা

খেলাধুলা প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৫, ২৯ মার্চ ২০২৩

সর্বশেষ

দেশের ইতিহাসের দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড লিটনের

লিটন দাস

লিটন দাসের দুরন্ত ফর্ম ছুটছেই। একের পর এক রেকর্ডে নাম লেখাচ্ছেন ডানহাতি এই ব্যাটার। এবার দেশের ইতিহাসের দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়লেন তিনি। আজ (বুধবার) চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৮ বলে ফিফটি করেছেন লিটন। শুধু টি-টোয়েন্টি নয়, দেশের হয়ে যে কোনো ফরম্যাটে এটি দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড।
এর আগে এই রেকর্ডটি ছিল মোহাম্মদ আশরাফুলের। ২০০৭ সাল টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ বলে ফিফটি করেছিলেন সাবেক এই ব্যাটার।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৪২ বলে ৯১ রানের বিধ্বংসী জুটি গড়েছিলেন লিটন দাস আর রনি তালুকদার। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচেও উড়ন্ত সূচনা করেছেন তারা।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬.৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ৯০ রান। লিটন ৫৪ আর রনি ৩৪ রানে অপরাজিত আছেন।

এর আগে টস সময়মতোই হলো। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে আয়ারল্যান্ড। এরপরই ঝমঝমিয়ে নামে বৃষ্টি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি শুরু হওয়ার কথা ছিল দুপুর দুইটায়। সেটা হয়নি।

বৃষ্টির কারণে অনেকটা সময় খেলা বন্ধ থাকে। ৩টা ১৫ মিনিটে ১৯ ওভারের খেলা শুরুর সময় দেওয়া হয়। কিন্তু মাঠ প্রস্তুত করার সময় ফের নামে বৃষ্টি। তাই ওই সময়ও খেলা শুরু করা যায়নি।
এরপর আরও একবার বৃষ্টি থামলে নতুন করে খেলা শুরুর সময় নির্ধারণ করা হয় ৩টা ৪০ মিনিটে। ওভার কাটা গেছে ৩টি করে। অর্থাৎ দুই দল ১৭ ওভার করে পাবে এই ম্যাচে।

জা. ই

সর্বশেষ