মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ ফাল্গুন ১৪৩০

modhura
Aporup Bangla

১০ উইকেটের জয়

বৃষ্টি আইনে নেপালকে হারিয়ে সুপার ফোরে ভারত

খেলাধুলা

খেলাধুলা প্রতিবেদক

প্রকাশিত: ০৯:০৫, ৫ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

বৃষ্টি আইনে নেপালকে হারিয়ে সুপার ফোরে ভারত

ছবি সংগ্রহ

নেপাল ছুড়ে দিয়েছিল ২৩১ রানের লক্ষ্য। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য ছোট হয়ে আসে। অনেকটা সময় খেলা বন্ধ থাকার পর ২৩ ওভারে ভারতের জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৪৫ রানের।

নেপালের বোলিং আক্রমণ একদমই বিপদে ফেলতে পারেনি ভারতকে। বৃষ্টি আইনে নেপালকে ১০ উইকেটে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোরে নাম লিখিয়েছে ভারত।
এই জয়ে 'এ' গ্রুপে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে শেষ করেছে রোহিত শর্মার দল। সমান পয়েন্ট হলেও রানরেটে এগিয়ে থেকে শীর্ষে পাকিস্তান।

ভারতের দুই ওপেনার মিলেই খেলা শেষ করে দিয়েছেন। রোহিত শর্মা ৫৯ বলে ৬ চার আর ৫ ছক্কায় ৭৪ আর শুভমান গিল ৬২ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় ৬৭ রানে অপরাজিত থাকেন। ২০.১ ওভারে বিনা উইকেটে ১৪৭ করে ভারত
এর আগে ৪৮.২ ওভার খেলে নেপাল অলআউট হয়েছিল ২৩০ রানে।

পাল্লেকেলেতে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল নেপালের। উদ্বোধনী জুটিতে কুশাল ভুরটেলের মারকুটে ব্যাটিংয়ে ১০ ওভার না হতেই ৬৫ রান তোলে তারা। ২৫ বলে ৩ চার আর ২ ছক্কায় ৩৮ করা ভুরটেলকে উইকেটরক্ষকের ক্যাচ বানান শার্দুল ঠাকুর।

এরপর রবীন্দ্র জাদেজার ঘূর্ণিজাদু। একে একে তার শিকার হয়ে সাজঘরে ফেরেন ভিম সারকিল (৭), অধিনায়ক রোহিত পাওডেল (৫), কুশাল মাল্লা (২)।
ওপেনার আসিফ শেখ একটা প্রান্ত ধরে ছিলেন। ফিফটির পর তাকে আউট করে দেন মোহাম্মদ সিরাজ। ৯৭ বলে ৮ বাউন্ডারিতে ৫৮ রান করে ৩০তম ওভারে ফেরেন আসিফ। সিরাজ তার পরের ওভারে তুলে নেন আরেক সেট ব্যাটার গুলশান ঝাকে (২৩)।

সপ্তম উইকেটে ৫০ রানের জুটি গড়েন সোমপাল কামি আর দিপেন্দ্র সিং। ২৯ করা দিপেন্দ্রকে এলবিডব্লিউ করে জুটিটি ভাঙেন হার্দিক পান্ডিয়া। মাঝে তিন দফা বৃষ্টি হানা দিয়েছিল।

শেষ দিকে সোমপাল দলকে লড়াকু পুঁজি পর্যন্ত নিয়ে যান। ৫৬ বলে ১ চার আর ২ ছক্কায় ৪৮ রান করেন ডানহাতি এই ব্যাটার, হন শামির শিকার। ৪৮.২ ওভারে ২৩০ রানে অলআউট হয় নেপাল।
মোহাম্মদ সিরাজ আর রবীন্দ্র জাদেজা নেন তিনটি করে উইকেট।

জা. ই

সর্বশেষ

জনপ্রিয়