মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ ফাল্গুন ১৪৩০

modhura
Aporup Bangla

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

খেলাধুলা

অপরূপ বাংলা ডেস্ক

প্রকাশিত: ২৩:০০, ১১ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

গত বছরটা বেশ দারুণ কেটেছে অস্ট্রেলিয়ার। টেস্ট চ্যাম্পিয়নশিপের পর ওয়ানডে বিশ্বকাপেও চ্যাম্পিয়ন হয় তারা। এবার নতুন বছরের শুরুতেই ঘরে তুলল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা।  
দক্ষিণ আফ্রিকার বেনোনিতে অনুষ্ঠিত ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ দলকে ৭৯ রানে হারায় অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল। ১৪ বছর পর ও চতুর্থবারের মতো বয়সভিত্তিক এই আসরের শ্রেষ্ঠত্ব অর্জন করলো তারা। টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেট হারিয়ে দাঁড় করায় ২৫৩ রানের সংগ্রহ। যুব বিশ্বকাপ ফাইনাল ইতিহাসে এর চেয়ে বেশি রান করতে পারেনি কোনো দলই। জবাবে ৪৩.৫ ওভারে ১৭৪ রানেই গুটিয়ে যায় ভারত।  

অস্ট্রেলিয়ার হয়ে ৬৪ বলে ৩ চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৫৫ রান করেন ভারতীয় বংশোদ্ভূত হারজাস সিং। এছাড়া ফিফটির কাছে গিয়েই সাজঘরে ফিরতে হয় হ্যারি ডিক্সন (৪২), হিউ ওয়েইবগেনকে (৪৮)। ৪৩ বলে ২ চার ও ১ ছক্কায় ৪৬ রানে অপরাজিত ছিলেন অলিভার পিক।
 
তাড়া করতে নেমে মাহলি বেয়ার্ডম্যান ও রাফ ম্যাকমিলানের বোলিংয়ে কোনো প্রতিরোধই গড়তে পারেনি ভারত। সর্বোচ্চ ৪৭ রান করেন ওপেনার আদর্শ সিং। শেষ দিকে মুরুগান অভিষেকের ৪২ রান কেবল হারের ব্যবধানই কমিয়েছে। অজিদের হয়ে বেয়ার্ডম্যান ও ম্যাকমিলান দুজনেই শিকার করেন তিনটি করে উইকেট। এছাড়া ক্যালাম ভিডলার নেন দুটি উইকেট

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল: ২৫৩/৭ (হার্জাস ৫৫, পিক ৪৬*, ওয়েইবগেন ৪৮; রাজ ৩/৩৮, তিওয়ারি ২/৬৩)
ভারত অনূর্ধ্ব-১৯ দল: ১৭৪/১০ (আদর্শ ৪৭, অভিষেক ; বেয়ার্ডম্যান ৩/১৫, ম্যাকমিলান ৩/৪৩)

ফল: অস্ট্রেলিয়া ৭৯ রানে জয়ী।

জ.ই

সর্বশেষ

জনপ্রিয়