মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ , ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

modhura
Aporup Bangla

৬৪ বছর পর বিশ্বকাপে ফিরে ওয়েলসের হাড্ডাহাড্ডি লড়াই

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:০৪, ২২ নভেম্বর ২০২২

আপডেট: ১১:০৬, ২২ নভেম্বর ২০২২

সর্বশেষ

৬৪ বছর পর বিশ্বকাপে ফিরে ওয়েলসের হাড্ডাহাড্ডি লড়াই

ছবি/ সংগ্রহ

কাতার বিশ্বকাপে সোমবার' বি' গ্রুপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে যুক্তরাষ্ট্র ও ওয়েলস। আহমেদ বিন আলি স্টেডিয়ামে এই ম্যাচ দিয়ে দীর্ঘ ৬৪ বছর পর বিশ্বকাপের মঞ্চে প্রত্যাবর্তন হলো ওয়েলসের। প্রত্যাবর্তনের এই ম্যাচে যুক্তরাষ্ট্রের সাথে ১-১ গোলে ড্র করেছে ওয়েলস।

খেলার প্রথমার্ধের পুরোটা জুড়েই আধিপত্য ছিল যুক্তরাষ্ট্রের। তবে ম্যাচের ৩৬ মিনিটে গোলকিপারকে ফাঁকি দিয়ে যুক্তরাষ্ট্রকে এগিয়ে দেন লাইবেরিয়ার কিংবদন্তি ফুটবলার জর্জ উইয়াহ'র ছেলে টিমোথি উইয়াহ। যা যুক্তরাষ্ট্র এবং বিশ্বকাপে তার প্রথম গোল। পিছিয়ে পড়ার পর ম্যাচে ফিরতে চেষ্টা করে ওয়েলস। তবে ঠিকঠাক মতো আক্রমণ শানাতে পারছিলো না দলটি। উল্টো ৩৯ মিনিটে ফাউল করে হলুদ কার্ড দেখেন ওয়েলস অধিনায়ক গ্যারেথ বেল। এদিন মাঠে নিজেদের ছায়া হয়ে ছিলেন ওয়েলসের দুই বড় তারকা বেল এবং অ্যারন রামসে। বাকি সময়ে কোন দলই আর গোল না পেলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় যুক্তরাষ্ট্র।

দ্বিতীয়ার্ধ্বে ফিরে এসে দেখা মিলল ভিন্ন এক ওয়েলসকে। ম্যাচে ফিরতে মরিয়া চেষ্টা চালায় ইউরোপের এই দলটি। একের পর এক আক্রমণ করে চাপ সৃষ্টি করে প্রতিপক্ষের রক্ষণে। তবে কাঙ্ক্ষিত গোল যেন হয়ে গেছে দূরের বাতিঘর।


তবে খেলার ৮২ মিনিটে আসে নাটকীয়তা। গ্যারেথ বেলকে ফাউলের কারণে পেনাল্টি পায় ওয়েলস। প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান বেল। ৮৯ মিনিটে গোলের সহজ সুযোগ হারান ওয়েলসের জনসন।

নির্ধারিত সময়ে আর কোন গোল না হলে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। আর প্রথম ড্র ম্যাচ দেখলো এবারের বিশ্বকাপ।

জা,ই

সর্বশেষ

জনপ্রিয়