রোববার, ২৯ জানুয়ারি ২০২৩ , ১৫ মাঘ ১৪২৯

modhura
Aporup Bangla

লড়াই করেই পোল্যান্ডের কাছে হারল সৌদি

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২১:৩৩, ২৬ নভেম্বর ২০২২

সর্বশেষ

লড়াই করেই পোল্যান্ডের কাছে হারল সৌদি

ছবি/ সংগ্রহ

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে চমক দেখানো সৌদি আরব দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের কাছে ২-০ ব্যবধানে হেরে গেছে। তবে পুরো ম্যাচে লড়াই করল সৌদি। গোলের অনেক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি তারা।

আর্জেন্টিনার বিরুদ্ধে জিতে পোল্যান্ডের বিরুদ্ধে অনেক বেশি আক্রমণাত্মক মানসিকতা নিয়ে খেলতে নেমেছিল সৌদি আরব। প্রথম থেকে তাদের খেলা দেখে সেটাই মনে হচ্ছিল। আক্রমণ বেশি করছিল সৌদি। তাদের আটকাতে শুরু থেকে কিছুটা কড়া ফুটবল খেলা শুরু করে পোল্যান্ড। প্রথম ১৫ মিনিটের মধ্যেই তাদের তিন ফুটবলার হলুদ কার্ড দেখেন।

ধীরে ধীরে খেলায় ফেরার চেষ্টা করে পোল্যান্ড। জিলিনস্কি, লেওয়ানডস্কিদের পায়ে আক্রমণ তুলে আনতে থাকে তারা। আক্রমণ, প্রতি-আক্রমণের খেলা চলতে থাকে। গোলের কাছে পৌঁছে গেলেও গোলের মুখ খুলতে পারছিল না দু’দল। অবশেষে ৪০ মিনিটের মাথায় প্রতি-আক্রমণ থেকে প্রথম গোল করে পোল্যান্ড। আক্রমণ শুরু হয় দলের গোলরক্ষক শেজিনির পা থেকে। তার কাছ থেকে বল পান ম্যাটি ক্যাশ। তিনি বল বাড়ান লেওয়ানডস্কির দিকে। তিনি গোল করতে না পারলেও বক্সের মধ্যে থাকা জিয়েলিনস্কির দিকে বল দেন। ডান পায়ের শটে গোল করেন জিয়েলিনস্কি।
প্রথমার্ধে সমতা ফেরাতে পারত সৌদি। দলের স্ট্রাইকার আলশেহরিকে বক্সের মধ্যে ফাউল করেন বিয়েলিক। ভার প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। আলদাওশারির দুর্বল শট বাঁচিয়ে দেন শেজিনি। ফিরতি বলে গোল করার সুযোগ ছিল মহম্মদ আরব্রিকের কাছে। তার শটও বাঁচান শেজিনি। ফলে পিছিয়েই বিরতিতে যায় সৌদি আরব।

দ্বিতীয়ার্ধে অনেক বেশি আক্রমণাত্মক খেলা শুরু করে সৌদি। তার ফলে মাঝেমধ্যেই গোলের কাছে পৌঁছে যাচ্ছিল তারা। কিন্তু দিনটা ছিল না সৌদি স্ট্রাইকারদের। ফলে ছ’গজ দূর থেকে গোল করতে ব্যর্থ হন আলশেহরি। গোলের নীচে ভাল খেললেন পোল্যান্ডের গোলরক্ষক। কয়েকটি ভাল সেভ করেন তিনি। শেষ দিকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠেন সৌদির ফুটবলাররা। তার ফলে প্রতি আক্রমণে ৮২ মিনিটের মাথায় দ্বিতীয় গোল পায় পোল্যান্ড।

তার পরেও গোল শোধ করার চেষ্টা করে সৌদি আরব। কিন্তু পারেনি। অন্য দিকে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েও তা নষ্ট করেন লেওয়ানডস্কি। তাতে অবশ্য ম্যাচ জিততে তাদের সমস্যা হয়নি।

জা,ই

সর্বশেষ

জনপ্রিয়